ছাগলনাইয়ায় ভোট কাল

ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০১৯ | ৩ শ্রাবণ ১৪২৬

ছাগলনাইয়ায় ভোট কাল

ফেনী (উত্তর) প্রতিনিধি ৯:০১ অপরাহ্ণ, জুন ১৬, ২০১৯

print
ছাগলনাইয়ায় ভোট কাল

ফেনীর ছাগলনাইয়া উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে আগামীকাল ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। চতুর্থ দফায় ৩১ মার্চ এ উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। মামলা জটিলতায় ভোটগ্রহণ স্থগিত হয়ে যায়।

এ উপজেলায় চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন মেজবাউল হায়দার চৌধুরী সোহেল।

দুই চেয়ারম্যন প্রার্থী অ্যাডভোকেট শহিদ উল্লাহ ও সাবেক যুবলীগ নেতা আবদুল হালিমের মনোনয়নপত্র গত ১৪ মার্চ ফেনী জেলা রিটার্নিং অফিসার বাতিল করেন এবং বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেজবাউল হায়দার চৌধুরী সোহেলকে নির্বাচিত ঘোষণা করেন। পরে তারা মামলা করেন। তবে ঘোষণাটি বহাল রেখে সুপ্রিম কোর্ট গত ২২ মে একটি রায় প্রদান করেন। রায়ে ১৮ জুন ছাগলনাইয়া উপজেলা পরিষদ নির্বাচনে শুধু ভাইস চেয়ারম্যান পদে ভোটগ্রহণের দিন ধার্য করে দেন।

সুপ্রিম কোর্টের রায় অনুযায়ী ১৮ জুন উপজেলাটিতে ভাইস চেয়ারম্যান দুজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুজন লড়বেন। এদের মধ্যে ভাইস চেয়ারম্যান পদে তালা প্রতীক নিয়ে উপজেলা যুবলীগের সভাপতি এনামুল হক এনাম মজুমদার ও মাইক প্রতীক নিয়ে পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জসিম উদ্দিনের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হওয়ার কথা থাকলেও দলীয় নেতাদের নির্দেশনা অনুযায়ী জসিম উদ্দিন মাঠ ছেড়ে দিয়েছেন।

অন্যদিকে, মহিলা ভাইস চেয়ারম্যান পদে কলস প্রতীক নিয়ে সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান বিবি জুলেখা শিল্পী ও হাঁস প্রতীক নিয়ে আরমিনা ফেরদৌসের মধ্যেই প্রতিদ্বন্দ্বিতা হবে।