বাজারজুড়েই ভাগাড়

ঢাকা, বৃহস্পতিবার, ২০ জুন ২০১৯ | ৬ আষাঢ় ১৪২৬

বান্দরবানের আলীকদম

বাজারজুড়েই ভাগাড়

কৌশিক দাশ (বান্দরবান প্রতিনিধি) ৬:১৭ অপরাহ্ণ, জুন ১০, ২০১৯

print
বাজারজুড়েই ভাগাড়

ময়লা আর্বজনা আর খানাখন্দে সয়লাব হয়ে পড়েছে বান্দরবানের আলীকদম বাজারের অলিগলি। বৃষ্টিতে ময়লা পঁচে দুর্গন্ধ ছড়াচ্ছে, এতে ক্রেতা-বিক্রেতাদের দুর্ভোগের অন্ত নেই। প্লট মালিক ও দোকানদারদের অভিযোগ বর্তমান বাজার চৌধুরী কোন দোকানদার কিংবা ব্যবসায়ী নন,তাই তিনি বাজারে অবস্থান করেন না। ফলে বছরের অধিকাংশ সময় বাজারের অলিগলি অপরিস্কার থাকে। একজন মাত্র সুইপার দিয়ে বাজারটি পরিস্কার রাখা যাচ্ছে না।

সুত্রে জানা যায়, আলীকদম বাজারটি বান্দরবান বাজার ফান্ড সংস্থার অধীন ১ নম্বর গ্রেডের বাজার। উপজেলা সদরের ব্যবসা-বাণিজ্যের প্রাণকেন্দ্র এটি। বিধিমালা অনুযায়ী ‘বাজার চৌধুরী’র পোস্টটি একজন উপযুক্ত দোকানদার হওয়ার কথা। কিন্তু বর্তমান বাজার চৌধুরী নিয়োগের পর থেকেই বাজারের দোকানদার নন।
আলীকদম বাজারের প্লট মালিক ও সাবেক একজন ব্যবসায়ী হাফেজ আব্দুল মান্নান দীর্ঘদিন ধরে বাজারের অলিগলিতে ময়লা-আবর্জনা ছড়িয়ে ছিটিয়ে থাকার বিষয়ে ক্ষোভ প্রকাশ করে বলেন, আমাদের অনেক কস্ট,শান্তিতে একটু বাজারে যেতে পারছি না। আলীকদম বাজারের ব্যবসায়ী ও সাবেক সভাপতি নাছির উদ্দিন বলেন, বাজারে একজন মাত্র সুইপার আছেন। তিনি অসুস্থ। বাজারের পরিস্কার-পরিচ্ছন্নতা দেখার মূল দায়িত্ব চৌধুরীর।
এ ব্যাপারে জানতে চাইলে বাজার চৌধুরী আবু বক্কর বলেন, আলীকদম বাজারে তিনজন সুইপারের স্থলে নিয়োগ আছে একজন, সেও অসুস্থ। এই কারণে বাজার নিয়মিত পরিস্কার করা যাচ্ছে না।