ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১০ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

মেঘনায় তলা ফেটে লঞ্চে পানি, রক্ষা পেলেন যাত্রীরা

চাঁদপুর প্রতিনিধি
🕐 ১২:০৩ অপরাহ্ণ, মে ২২, ২০১৯

বালুভর্তি কার্গো জাহাজের সঙ্গে ধাক্কা লেগে তলা ফেচে যায় এমভি গ্লোরি অব শ্রীনগর-২ লঞ্চটি। পরে সারেংয়ের বুদ্ধিমত্তায় লঞ্চটি দ্রুত তীরে নিয়ে আসায় অল্পের জন্য রক্ষা পেলো তিন শতাধিক যাত্রী।

মঙ্গলবার রাত পৌনে ১০টায় চাঁদপুরের মেঘনা নদীর মোহনপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

চাঁদপুর নৌ-পুলিশের ইনচার্জ মো. নাসির উদ্দিন জানান, এ ঘটনার পর আমরা যাত্রীদের নিরাপত্তা দিয়েছি। পরে ঢাকা থেকে আরেকটি লঞ্চ আসলে ওই লঞ্চে তাদের নিয়ে গন্তব্যে রওনা দেয়।

শ্রীনগর লঞ্চের মালিক মো. কামরুল ইসলাম জানান, মঙ্গলবার সন্ধ্যায় ঢাকার সদরঘাট থেকে প্রায় তিনশত যাত্রী নিয়ে ভোলার লালমোহনের উদ্দেশে রওনা হয় যাত্রীবাহী লঞ্চ এমভি গ্লোরি অব শ্রীনগর-২। রাত পৌনে ১০টার দিকে একটি বালুভর্তি বড় কার্গো পাশের দিক থেকে ধাক্কা দেয়।

এতে লঞ্চের সামনের তলা ফেটে যায়। তলা ফেটে গেলে চালক দ্রুত লঞ্চটিকে একটি চরে উঠিয়ে দেন। যার কারণে যাত্রীদের কোনো সমস্যা হয়নি। বর্তমানে শ্রীনগর-২ লঞ্চটি চরে উঠিয়ে রাখা হয়েছে বলেও জানান তিনি।

লঞ্চের মালিক মো. কামরুল ইসলাম আরো জানান, লঞ্চে পানি প্রবেশ করতে থাকলে ওই সময় পেছনে থাকা ভোলা চরফ্যাশন উপজেলার দুলারহাটগামী শ্রীনগর-৮ লঞ্চটিকে খবর দিলে তারা ঘটনাস্থলে দ্রুত চলে আসে। এরপর শ্রীনগর-২ লঞ্চের যাত্রীদের উদ্ধার করে লালমোহনের উদ্দেশে রওনা হয়।

 

 
Electronic Paper