ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

পর্যটক হত্যাকারী ‘বন্দুকযুদ্ধে’ নিহত

কক্সবাজার প্রতিনিধি
🕐 ৯:১৮ পূর্বাহ্ণ, মার্চ ২২, ২০১৯

কক্সবাজারে শীর্ষ সন্ত্রাসী কুরবান আলী ডিবি পুলিশের সাথে কথিত বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন। এ ঘটনায় ডিবির চার সদস্যও আহত হন। ডিবি পুলিশের দাবি নিহত শীর্ষ সন্ত্রাসী কুরবান আলী পর্যটক আবু তাহের সাগরের হত্যাকারী।

বৃহস্পতিবার মধ্যরাতে কক্সবাজার শহরের খুরুশকূল ব্রিজ এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এ সময় ঘটনাস্থল থেকে একটি বন্দুক ও ৩ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

নিহত কুরবান আলী শহরের মোহাজের পাড়ার মোহাম্মদ হোসেনের পুত্র।

কক্সবাজার জেলা ডিবি পুলিশের পরিদর্শক মানস বড়ুয়া জানান, গোপন সংবাদের ভিত্তিতে ডিবি পুলিশ খুরুশকুল এলাকায় অভিযানে যাচ্ছিল। ডিবি পুলিশ সদস্যরা খুরুশকূল ব্রিজ পার হওয়া মাত্র সন্ত্রাসীরা অতর্কিত গুলি চালাতে শুরু করে। এ সময় ডিবি সদস্যরাও পাল্টা গুলি চালায়। এক পর্যায়ে সড়কের ওপর একটি অস্ত্র ও ৩ রাউন্ড গুলিসহ এক সন্ত্রাসীকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। দ্রুত তাকে কক্সবাজার সদর হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকীৎসক ওই সন্ত্রাসীকে মৃত ঘোষণা করে।

পরে স্থানীয়রা ওই সন্ত্রাসীকে পর্যটক আবু তাহের সাগরের হত্যাকারী কক্সবাজার শহরের শীর্ষ ছিনতাকারী মো. কুরবান আলী বলে শনাক্ত করে। মরদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

জানা যায়, ২০১৭ সালের ১৫ ডিসেম্বর কক্সবাজার শহরের জাম্বুর মোড় এলাকায় পর্যটক আবু তাহের সাগরকে ছুরিকাঘাত করে হত্যা করে কুরবান আলীর নেতৃত্বে একদল ছিনতাইকারী।

 
Electronic Paper