ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

লক্ষ্মীপুরে পিঠা উৎসব অনুষ্ঠিত

লক্ষ্মীপুর প্রতিনিধি
🕐 ৫:৪১ অপরাহ্ণ, জানুয়ারি ১৭, ২০১৯

বৃহস্পতিবার দিনব্যাপী লক্ষ্মীপুর ন্যাশনাল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের উদ্যোগে ক্যাম্পাস মাঠে এ আয়োজন করা হয়। এতে শতাধিক স্টলে ভাপা, নকশি ও পাঠিসাপটাসহ নানা রকম পিঠার ফসরা সাজিয়ে বসে শিক্ষক-শিক্ষার্থীরা।

ফিতা কেটে দিনব্যাপী এ পিঠা উৎসবের উদ্বোধন করেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম সালাহ উদ্দিন টিপু। এ সময় উপস্থিত ছিলেন- ওই প্রতিষ্ঠানের উপাধ্যক্ষ হাবিবুর রহমান সবুজসহ শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা।

জানা গেছে, বিদ্যালয়ের শিক্ষার্থীদেরকে গ্রাম-বাংলার ঐতিহ্য পিঠাপুলির সঙ্গে পরিচয় করিয়ে দিতে পিঠা উৎসবের আয়োজন করা হয়েছে। এতে প্রায় শতাধিক দোকান স্থান পেয়েছে। সেখানে প্রায় দুই শতাধিক পিঠাপুলি নিয়ে বসে শিক্ষক-শিক্ষার্থীরা। দোকানগুলোতে জিরা, ভাপা, নকশি, বিস্কুট, চিতই, পাঠিসাপটা, জামাই পিঠা, ডালের পিঠা ও তালের পিঠাসহ বাহারি নাম ও ডিজাইনের পিঠার পসরা সাজানো হয়েছে।

লক্ষ্মীপুর ন্যাশনাল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ হাবিবুর রহমান সবুজ বলেন, শিক্ষার্থীদের পিঠাফুলির সঙ্গে পরিচয় করিয়ে দিতে এমন আয়োজন করা হয়। এ উৎসবটি সর্বস্তরের মানুষের জন্য উন্মুক্ত ছিল। অনেকেই সকাল থেকে পিঠ দোকানগুলোতে ভিড় জমান। আমাদের এমন আয়োজন অব্যাহত থাকবে।

 

 
Electronic Paper