ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ | ১০ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

জেএসএসের অবরোধ

বসু হত্যার আসামিদের গ্রেপ্তার দাবি

বাঘাইছড়ি (রাঙ্গামাটি) প্রতিনিধি
🕐 ৩:৫৯ অপরাহ্ণ, জানুয়ারি ১৭, ২০১৯

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলায় সড়ক ও নৌ-পথ অবরোধের প্রথম দিন শান্তিপূর্ণভাবে পালিত হয়েছে। নেতাকর্মীদের নামে মিথ্যা মামলার অভিযোগ এনে গতকাল বুধবার সকালে টানা ৪৮ ঘণ্টার সড়ক ও নৌ-পথ অবরোধের ডাক দেয় সন্তু লারমা নেতৃত্বাধীন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস)।

গত ৪ জানুয়ারি রাঙ্গামাটির বাঘাইছড়ির বাবুপাড়ায় স্থানীয় প্রভাত কুসুম চাকমার বাড়িতে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (এমএনলারমা) কর্মী বসু চাকমাকে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। পরদিন গৃহকর্তা প্রভাত কুসুম চাকমা বাদী হয়ে ২৭ জনের নাম উল্লেখ করে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এ হত্যাকাণ্ডের পর থেকেই সন্তু লারমার নেতৃত্বাধীন জেএসএসকে দায়ী করছে জেএসএস গ্রুপ। হত্যা মামলার এজাহারে সন্তু লারমা নেতৃত্বাধীন জেএসএস নেতা ও উপজেলা পরিষদ চেয়ারম্যান বড়ঋষি চাকমাসহ ২৭ জনের নাম উল্লেখ করা হয়।

নেতাকর্মীদের নামে মিথ্যা মামলার অভিযোগ এনে সড়ক ও নৌ-পথে অবরোধ ডেকেছে জেএসএস। বুধবার সকাল ৬টা থেকে শুরু হওয়া অবরোধের প্রথম দিন বাঘাইছড়ি হতে রাঙামাটি সদর, বাঘাইছড়ি থেকে খাগড়াছড়ি জেলায় কোনো প্রকার যানবাহন ও নৌ-পথে কোনো লঞ্চ ছেড়ে যায়নি। বাঘাইছড়ি থানা শাখা পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (এমএন লারমা) তথ্য ও প্রচার সম্পাদক অমিতাভ চাকমা বসু চাকমা হত্যার মামলার আসামীদের দ্রুত গ্রেপ্তার করে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানান।

 
Electronic Paper