ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ | ১০ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

চট্টগ্রামে কাভার্ড ভ্যানের চাপায় কলেজছাত্রী নিহত

চট্টগ্রাম ব্যুরো
🕐 ১০:৫৬ অপরাহ্ণ, জানুয়ারি ১৬, ২০১৯

চট্টগ্রামের কোতোয়ালি মোড়ে কাভার্ড ভ্যানচাপায় সোমা বড়ুয়া নামে এক কলেজছাত্রী নিহত হয়েছেন। গতকাল সকাল ১০টার দিকে, কলেজে যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে।

জানা গেছে, কলেজে যাওয়ার উদ্দেশে গতকাল সকালে বাসা থেকে বের হন সোমা বড়ুয়া। বাসযোগে কোতোয়ালির মোড়ে নেমে পার হচ্ছিলেন রাস্তা। কিন্তু কে জানত, রাস্তা পার হতে গিয়ে নিজেই চলে যাবেন কাভার্ড ভ্যানের চাপায়।

সোমা বড়ুয়া চান্দগাঁও থানাধীন বাইর সিগন্যাল এলাকার বড়ুয়াপাড়ার রূপায়ন বড়ুয়ার মেয়ে। তাদের গ্রামের বাড়ি বোয়ালখালী উপজেলায়। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে গিয়ে দেখা যায়, সোমার স্বজনদের কান্নায় ভারী হয়ে উঠেছে আশপাশের পরিবেশ। লাশ ঘরের সামনে সোমার মা কুমকুম বড়ুয়াকে বুকে চেপে রেখে কান্না থামানোর চেষ্টা করছেন স্বজনরা। কিন্তু কোনোমতেই তার কান্না থামছে না। খবর পেয়ে সোমার সহপাঠীরাও হাসপাতালে ভিড় করেন।

এ ঘটনায় পুলিশ কাভার্ড ভ্যানটি ও ঘাতক চালক জসিম উদ্দীনকে আটক করেছে। কোতোয়ালি থানার উপ-পরিদর্শক (এসআই) সজল দাশ বলেন, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (চউক) কার্যালয়ের সামনে এ দুর্ঘটনা ঘটে। চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির এএসআই আলাউদ্দিন তালুকদার বলেন, মরদেহ ময়নাতদন্ত ছাড়াই স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

এদিকে সোমার সহপাঠীরা বন্ধুকে হারিয়ে প্রতিবাদ কর্মসূচি ঘোষণা করেছেন। নগরে দিনের বেলায় ট্রাক-কাভার্ড ভ্যান চলাচল বন্ধে আইন কার্যকর করার জন্য মেট্রোপলিটন পুলিশ কমিশনারকে স্মারকলিপি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তারা। সরকারি সিটি কলেজের অধ্যক্ষ ঝর্ণা খানম বলেন, সোমা বড়ুয়ার মৃত্যুর ঘটনা মর্মান্তিক। তিল-তিল করে বেড়ে ওঠা একটি স্বপ্নের এমন অপমৃত্যু মেনে নেওয়া যায় না। আমরা প্রশাসনের কাছে এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করছি।

 
Electronic Paper