ঢাকা, শনিবার, ৯ ডিসেম্বর ২০২৩ | ২৫ অগ্রহায়ণ ১৪৩০

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সীতাকুণ্ডে ইউএনও-ওসির ওপর হামলা

হাকিম মোল্লা, সীতাকুণ্ড (চট্টগ্রাম)
🕐 ৭:৪১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৪, ২০২৩

সীতাকুণ্ডে ইউএনও-ওসির ওপর হামলা

সীতাকুণ্ড উপজেলার জঙ্গল সলিমপুর ইউনিয়নের ছিন্নমূল বড়ইতলা ২ নম্বর সমাজ এলাকায় অবস্থিত ১০ একর খাস জায়গা উদ্ধার করে ফেরার পথে সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার ও ওসির ওপর হামলার ঘটনা ঘটেছে। এতে ইউএনও-ওসিসহ অন্তত ২০ জন আহত হয়েছেন।

আজ বৃহস্পতিবার বিকেলে বায়েজিদ সংযোগ সড়কে হামলার ঘটনা ঘটে।

আহত সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার কে.এম রফিকুল ইসলাম এবং ওসি তোফায়েল আহমেদকে উদ্ধার করে চট্টগ্রামের একটি হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, অতর্কিত হামলার ঘটনা এতোটাই খারাপ ছিলো প্রশাসনকে ইট পাটকেল মারতে মারতে দুই মাইল ভিতর থেকে ফৌজদার হাট বায়েজিদ লিংক রোডে নিয়ে আসে। উচ্ছেদ অভিযানে তিনশত পুলিশ, আনসার ও র‌্যাব পর্যন্ত পিছু হটতে বাধ্য হয়।

উল্লেখ্য, চট্টগ্রামের সীতাকুণ্ডের জঙ্গল সলিমপুরে অভিযান চালিয়ে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করে হার্ট ফাউন্ডেশনের জন্য বরাদ্দকৃত জায়গাটি উদ্ধার করে জেলা প্রশাসন।

এ অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নু-এম মারমা, মো. রাজীব হোসেন, এস.এম.এন জামিউল হিকমা, রাকিবুল ইসলাম, সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কে. এম রফিকুল ইসলাম ও সহকারী কমিশনার (ভূমি) মো. আলাউদ্দিন, সীতাকুণ্ড থানার ওসি তোফায়েল আহমেদ।

উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কে. এম রফিকুল ইসলাম জানান, সীতাকুণ্ডের জঙ্গল সলিমপুর এলাকার ছিন্নমূল বড়ইতলা ২ নম্বর সমাজ এলাকায় অবস্থিত সলিমপুর মৌজার বি.এস ১ নম্বর খাস খতিয়ানভুক্ত বি.এস ৩৬০ ও ৩৬১ দাগের জায়গাটি দীর্ঘদিন অবৈধ দখল করে রেখে সেখানে শতাধিক বসতি স্থাপন করে দখলদাররা। আমরা সেসব দখলদারকে নিয়ম অনুযায়ী সরে যাবার জন্য বারবার নোটিশ দিয়েছি। কিন্তু তারা সরেনি। এখন বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট এসব দখল উচ্ছেদের নির্দেশ দেয়ায় আমরা উচ্ছেদ অভিযান চালিয়েছি। দখল করা স্থাপনা গুড়িয়ে দেবার পাশাপাশি জায়গাটি কাঁটা তারের বেড়া দিয়ে ঘিরে দিচ্ছি। যাতে করে তারা আর দখল করতে না পারে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এখানে যারা অবৈধ দখলে ছিলো তারা যদি ভূমি পাবার জন্য যথাযথ নিয়মে জেলা প্রশাসনের কাছে আবেদন করেন সে ক্ষেত্রে কোন সুযোগ থাকলে হয়ত কর্তৃপক্ষ বিবেচনা করবে।

 

 
Electronic Paper