ঢাকা, রবিবার, ২১ জুলাই ২০২৪ | ৬ শ্রাবণ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

টেকনাফের পাহাড় থেকে ৩ বনকর্মীকে অপহরণ

শহীদ উল্লাহ, টেকনাফ (কক্সবাজার)
🕐 ৫:১২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ০২, ২০২৩

টেকনাফের পাহাড় থেকে ৩ বনকর্মীকে অপহরণ

কক্সবাজার টেকনাফের বন পাহারা দল (সিপিজি) ৩ জন সদস্য অপহরণের শিকার হয়েছেন। শুক্রবার (১ সেপ্টেম্বর) সকালে হ্নীলা দমদমিয়ার ন্যাচার পার্কের পশ্চিম পাহাড়ে বন বিভাগের দায়িত্ব পালনকালে তারা অপহরণের শিকার হন।

 

অপহৃতরা হলেন টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের দমদমিয়া এলাকার আবদুল মালেকের ছেলে মো. শাকের (২০), একই এলাকার বকছু মিয়ার ছেলে আবদুর রহমান (৪২) ও আবদু শুক্কুরের ছেলে আবদুর রহিম (৪৬)। তারা বেসরকারি সংস্থা নিসর্গের অধীনে বন পাহারাদার ছিলেন।

স্থানীয়রা জানান, ৩ বন পাহারা দল সিপিজি'র ৩ সদস্য অপহরণের কথা শুনান সাথেসাথে স্থানীয় ইউপি সদস্য মোহাম্মদ আলী, সিপিজি সদস্য ও বন বিভাগের কর্মীদের নিয়ে রাত পর্যন্ত গহীন পাহাড়ের সম্ভাব্য স্থানে খোঁজাখুঁজি করেও তাদের উদ্ধার করা সম্ভব হয়নি।

শনিবার দুপুরে টেকনাফ রেঞ্জ কর্মকর্তা মোঃ মিজানুর রহমান এ তথ্য নিশ্চিত করে বলেন, বন পাহারা দলের দায়িত্ব চলাকালীন সময়ে সিপিসি'র ৩ জন সদস্যকে অপহরণ করেছে পাহাড়ি দুর্বৃত্তরা। ইতিমধ্যে টেকনাফ মডেল থানায় সাধারণ ডাইরি করা হয়েছে। সংশ্লিষ্ট আইনশৃঙ্খলা বাহিনীকে অবগত করেছি। এবং উদ্ধার অভিযান অবহৃত রয়েছে।

স্থানীয় ইউপি সদস্য মোঃ আলী জানান, আমার এলাকার ৩ জন বন প্রহরীকে অপহরণের খবর পেয়ে তাদের উদ্ধারে জনসাধারণসহ গহীন পাহাড়ে অনেক খোঁজাখুঁজি করেও পায়নি। তবে আইন শৃঙ্খলা বাহিনী পাহাড়ে অভিযান পরিচালনা করা হলে তাদের উদ্ধার করা যাবে।

এদিকে সরজমিনে গিয়ে পরিবারের সাথে কথা বলে জানা যায়, আজ সকালে জনপ্রতি থেকে ১৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করছে। টাকা না দিলে তাদেরকে মেরে ফেলা হবে বলে জানান।

টেকনাফ মডেল থানার ওসি মো. জোবাইর সৈয়দ জানান, বন পাহাড়া দল (সিপিজি) ৩ জন সদস্য অপহরণ বিষয়ে একটি নিখোঁজ ডায়েরি করা হয়েছে। তাদের উদ্ধারের অভিযান অব্যাহত রয়েছে।

 
Electronic Paper