ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

নোয়াখালীতে স্ত্রী হত্যায় স্বামীর যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক, নোয়াখালী
🕐 ৫:৩৬ অপরাহ্ণ, মে ৩০, ২০২৩

নোয়াখালীতে স্ত্রী হত্যায় স্বামীর যাবজ্জীবন

নোয়াখালীর চাটখিল উপজেলার সোমপাড়া ইউনিয়নে স্ত্রী প্রিয়া আক্তার (১৯) কে গলাকেটে হত্যার দায়ে স্বামী আল আমিনকে (৩৪) যাবজ্জীবন সাজা দিয়েছেন আদালত। একই সঙ্গে আসামিকে ৫০ হাজার টাকা অর্থদন্ড করা হয়। অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

মঙ্গলবার দুপুরে এ রায় দেন জেলা ও দায়রা জজ নিলুফার সুলতানা। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।

দন্ডপ্রাপ্ত আসামি আল আমিন চাটখিল উপজেলার সোমপাড়া ইউনিয়নের গোপাইরবাগ গ্রামের আফতাব উদ্দিন পাটোয়ারী বাড়ির কালা মিয়ার ছেলে।

মামলা সূত্রে জানা যায়, ৪ বছর আগে পারিবারিকভাবে প্রিয়া আক্তারকে বিয়ে করেন আল আমিন। বিয়ের পর থেকে বিভিন্ন অজুহাতে শারীরিক ও মানসিকভাবে প্রিয়ার ওপর নির্যাতন চালাতেন তিনি। পরবর্তীতে তিনি অন্যত্র বিয়ে করবেন এবং এবিষয়ে কোনো বাধা দিলে প্রিয়াকে খুন করে লাশ গুম করারও হুমকি দিতেন স্বামী আল আমিন। স্বামীর অত্যাচার সহ্য করতে না পেরে ঘটনার ৩ মাস আগে বাবার বাড়িতে চলে যান স্ত্রী প্রিয়া। এরপর থেকে তার কোনো খোঁজ নিতেন না আল আমিন। ২০১৮ সালের ১৭ জুন সে প্রিয়াকে শপিং করে দিবে বলে মোবাইলে কল দিয়ে নিজের বাড়িতে ডেকে আনে। তার কথা বিশ্বাস করে বিকালে প্রিয়া আসলে আল আমিন তাকে কৌশলে বাড়ির পাশের একটি বাগানে নিয়ে যায় এবং পূর্ব পরিকল্পনা অনুযায়ী ধারালো ছোরা দিয়ে গলাকেটে হত্যা করে। এঘটনায় নিহতের মা বাদী হয়ে চাটখিল থানায় একটি মামলা দায়ের করলে পুলিশ আসামিকে গ্রেফতার করে এবং পরবর্তীতে আল আমিনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। আদালতের ১৬৪ ধারায় নিজের অপরাধ স্বীকার করে জবানবন্দি দেয় আসামি আল আমিন।

মামলার রাষ্ট্র পক্ষের আইনজীবী পাবলিক প্রসিকিউটর (পিপি) গুলজার আহমেদ জুয়েল বলেন, ঘটনাটি যেহেতু হত্যা মামলা, তাই আমরা আসামির মৃত্যুদণ্ড আশা করেছিলাম। রায় ঘোষণার পর আসামিকে আদালত থেকে জেলা কারাগারে পাঠানো হয়েছে।

 
Electronic Paper