ঢাকা, বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪ | ৯ শ্রাবণ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বান্দরবানে মাইন বিস্ফোরণে নিহত ১

কৌশিক দাশ, বান্দরবান
🕐 ৩:৩৮ অপরাহ্ণ, মে ২৩, ২০২৩

বান্দরবানে মাইন বিস্ফোরণে নিহত ১

বান্দরবানের রুমা উপজেলার ৩নং রেমাক্রি-প্রাংসা ইউনিডপনা ৫নং ওয়ার্ডের চাইক্ষ্যাং পাড়ার পাশ্ববর্তী পাহাড়ে (বংকু পাড়া টু ধোপানিছড়া সীমান্ত লিংক সড়ক) পরিচ্ছন্নতার কাজ করার সময় মাইন বিস্ফোরণে ১ শ্রমিক ঘটনাস্থলে নিহত এবং ১ জন গুরুতর আহত হয়েছে।

মঙ্গরবার (২৩ মে) সকাল ১০ টার দিকে এই বিস্ফোরণের ঘটনা ঘটে।

স্থানীয় বাসিন্দা ও পুলিশ সুত্রে জানা যায়, বান্দরবান জেলার রুমা উপজেলার ৩নং রেমাক্রি-প্রাংসা ইউনিউনের ৫নং ওয়ার্ডের চাইক্ষ্যাং পাড়ার পাশ্ববর্তী পাহাড়ে পরিচ্ছন্নতার কাজ করার সময় মাইন বিস্ফোরণে ১জন শ্রমিক ঘটনাস্থলে নিহত হয় এবং ১জন গুরুতর আহত হয়। পরে দুই শ্রমিককে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা উদ্ধার করে দুপুর ১২টায় থানচি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।

সুত্রে আরো জানা যায়, মাইন বিস্ফোরণে নিহত শ্রমিক মো. রাশেদ (১৮) এবং গুরুতর আহত দুলাল (৩৫) চট্টগ্রামের বাঁশখালীর চনুয়া গ্রামের মদিনা পাড়া ৪নং ওয়ার্ডের বাসিন্দা।

এদিকে ঘটনার সত্যতা নিশ্চিত করে বান্দরবানের পুলিশ সুপার মো. তারিকুল ইসলাম জানান, বান্দরবানের রুমা থানচির দুর্গম সীমান্ত এলাকায় মাইন বিস্ফোরণে একজন শ্রমিক নিহত ও এক শ্রমিক আহত হয়েছে। নিহতের লাশ থানচি উপজেলা স্বাস্থ্য কমপ্লেস্কে রয়েছে এবং আহতকে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য বান্দরবান সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

প্রসঙ্গত, এর আগে বুধবার (১৭ মে) দুপুরে বান্দরবানের রুমা উপজেলার রেমাক্রি-প্রাংসা ইউনিয়নের ৬নং ওয়ার্ডের সৌলপিপাড়ায় কাছাকাছি তামলং বম পাড়ায় এক ল্যান্ডমাইন বিস্ফোরণের ঘটনা ঘটে আর এসময় মাইন বিস্ফোরণে জুয়েল ত্রিপুরা (৩৫) নিহত হয় এবং গুরুত্বর আহত হয়ে এখনো চিকিৎসাধীন রয়েছে আব্রাহাম ত্রিপুরা (৩১) নামে একজন শ্রমিক।

 

এ বিভাগের অন্যান্য সংবাদ

Electronic Paper