ঢাকা, বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪ | ৯ শ্রাবণ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বান্দরবানে কুকি-চিন সন্ত্রাসীদের হামলায় ২ সেনা নিহত

বান্দরবান প্রতিনিধি
🕐 ৫:১৬ অপরাহ্ণ, মে ১৭, ২০২৩

বান্দরবানে কুকি-চিন সন্ত্রাসীদের হামলায় ২ সেনা নিহত

বান্দরবানের রুমা উপজেলায় পার্বত্য এলাকায় সশস্ত্র সন্ত্রাসী দল কুকি-চিন ন্যাশনাল আর্মি (কেএনএ) সন্ত্রাসীদের আইইডি বিস্ফোরণ ও অতর্কিত গুলিবর্ষণে সেনাবাহিনীর ২ জন সৈনিক নিহত ও ২ জন অফিসার আহত হয়েছে।

 

আইএসপিআর এর এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বুধবার (১৭ মে) দুপুরে বিষয়টি নিশ্চিত করা হয়।

জানা যায়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বান্দরবানের রুমা উপজেলার অন্তর্গত সুংসুংপাড়া সেনা ক্যাম্পের আওতাধীন জারুলছড়িপাড়া নামক স্থানে সশস্ত্র সন্ত্রাসীদের একটি আস্তানার খবর পেয়ে মঙ্গলবার (১৬ মে) দুপুরে সুংসুংপাড়া আর্মি ক্যাম্প থেকে মেজর মনোয়ারের নেতৃত্বে বাংলাদেশ সেনাবাহিনীর একটি টহল দল সেখানে যাওয়ার জন্য যাত্রা করে।

টহল দলটি জারুলছড়ি পাড়ার নিকটস্থ পানির ছড়ার কাছাকাছি পৌঁছালে কুকি-চিন ন্যাশনাল আর্মি (কেএনএ) সন্ত্রাসীদের ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) বিস্ফোরণ ও অতর্কিত গুলিবর্ষণে পতিত হয়। এতে দুইজন অফিসার ও দুইজন সৈনিক আহত হয়।

পরে আহতদের দ্রুততার সাথে হেলিকপ্টারের মাধ্যমে সিএমএইচ চট্টগ্রামে স্থানান্তরিত করা হয়। পরবর্তীতে চিকিৎসারত অবস্থায় আহত ২জন সৈনিক মৃত্যুবরণ করে। এদিকে আহত ২ অফিসার বর্তমানে চট্টগ্রাম সিএমএইচ এ চিকিৎসাধীন রয়েছে।

প্রসঙ্গত: এর আগে ১২ মার্চ বান্দরবানের রোয়াংছড়ির দুর্গম পাহাড়ি অঞ্চলে সেনাবাহিনীর টহল দলের ওপর কুকি-চিন ন্যাশনাল আর্মির অতর্কিত গুলিবর্ষণে বাংলাদেশ সেনাবাহিনীর মাস্টার ওয়ারেন্ট অফিসার নাজিম উদ্দিন নিহত হয়েছিলেন আর এই ঘটনায় আহত হয়েছিল আরও দুই সেনা সদস্য।

 

এ বিভাগের অন্যান্য সংবাদ

Electronic Paper