ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

নাসিরনগরে মন্দির ভাংচুরের মামলায় ১৩ আসামির দণ্ড

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
🕐 ৬:১৭ অপরাহ্ণ, মার্চ ১৬, ২০২৩

নাসিরনগরে মন্দির ভাংচুরের মামলায় ১৩ আসামির দণ্ড

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে মন্দিরে হামলা ও বাড়িঘর ভাংচুরের মামলায় ১৩ জন আসামীকে ৪ বছর করে সশ্রম কারাদন্ড এবং দু’ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে দুই মাস করে বিনাশ্রম কারাদন্ড দিয়েছে আদালত।

আজ বৃহস্পতিবার দুপুরে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ মাসুদ পারভেজের আদালত এ রায় ঘোষনা করেন।

দন্ডপ্রাপ্ত আসামীরা হলেন, উপজেলার হরিপুর ইউনিয়নের তৎকালীন চেয়ারম্যান দেওয়ান আতিকুর রহমান আাঁখি, মোখলেছ মিয়া, মোঃ মফিজুল হক, খসরু মিয়া, নাজির রহমান, মোঃ মাফুজ মিয়া, ইদন মিয়া, শেখ মোঃ আব্দুল আহাদ, সায়হাম রাব্বি শ্যাম, মীর কাসেম, আনিস মিয়া, তাবারক রেজা, সজীব চৌধুরী। এর মধ্যে ৫ জন পলাতাক রয়েছেন। তারা হলেন, দেওয়ান আতিকুর রহমান আাঁখি, মোঃ মফিজুল হক, সায়হাম রাব্বি শ্যাম, আনিস মিয়া ও তবারক রেজা পলাতক রয়েছেন। তাদের সকলের বাড়ি নাসিরনগর উপজেলার বিভিন্ন গ্রামে।

উল্লেখ্য, ২০১৬ সালের ২৮ অক্টোবর হরিপুর ইউনিয়নের হরিণবেড় গ্রামের জেলে রসরাজ দাসের ফেসবুক আইডি থেকে ইসলাম ধর্ম অবমাননা করে পোস্ট দেওয়ার অভিযোগ উঠে। ২৯ অক্টোবর স্থানীয়রা তাকে পুলিশে সোপর্দ করে। এছাড়াও ধর্মীয় অবমাননার অভিযোগে ৩০ অক্টোবর উত্তেজিতরা বিভিন্ন হিন্দু মন্দির ও বাড়িঘর হামলা চালায়। এসব ঘটনায় নাসিরনগর থানায় ৮টি মামলা দায়ের করা হয়। এতে দুই হাজারেরও বেশী লোককে আসামী করা হয়।

 
Electronic Paper