ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

আগ্নেয়াস্ত্র নিয়ে ঘোরাঘুরি, দুই তরুণকে ধরে পুলিশে দিলেন জনতা

অনলাইন ডেস্ক
🕐 ১০:৩৯ পূর্বাহ্ণ, জানুয়ারি ২২, ২০২৩

আগ্নেয়াস্ত্র নিয়ে ঘোরাঘুরি, দুই তরুণকে ধরে পুলিশে দিলেন জনতা

কক্সবাজারের টেকনাফ উপজেলার হোয়াইক্যংয়ে কোমরে আগ্নেয়াস্ত্র নিয়ে ঘোরাঘুরির সময় দুই তরুণকে আটক করে পুলিশে সোপর্দ করেছেন স্থানীয় জনতা। পুলিশ বলছে, আটক দুজন সন্ত্রাসী কার্যকলাপের সঙ্গে জড়িত থাকতে পারে। এ সময় তাঁদের কাছ থেকে দেশীয় একটি আগ্নেয়াস্ত্র, তিনটি গুলি ও একটি ছুরি জব্দ করা হয়েছে।

 

গতকাল শনিবার বিকেল সাড়ে পাঁচটার দিকে উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের কাঞ্জরপাড়া বাজার থেকে তাঁদের আটক করা হয় বলে নিশ্চিত করেছেন টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল হালিম। আটক দুজন হলেন ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের রইক্ষ্যং এলাকার আবু ছিদ্দিক (২৮) ও মোহাম্মদ শফিক (২১)।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, পাহাড়ি ও রোহিঙ্গা–অধ্যুষিত এলাকা রইক্ষ্যংয়ের দুই তরুণ তাঁদের এলাকা থেকে পাঁচ কিলোমিটার দূরে কাঞ্জরপাড়া এলাকায় কোমরে অবৈধ আগ্নেয়াস্ত্র নিয়ে ঘোরাঘুরি করছিলেন।

উদ্দেশ্য খারাপ মনে হওয়ায় স্থানীয় জনতা তাঁদের আটক করেন। তাঁদের কাছে অস্ত্র থাকার বিষয়টি নিশ্চিত হলে স্থানীয় লোকজন কৌশলে পুলিশ ফাঁড়িতে খবর দেন। পরে পুলিশ ঘটনাস্থলে এলে স্থানীয় লোকজন দুজনকে সোপর্দ করেন।

স্থানীয় বাসিন্দারা জানান, অস্ত্রগুলো রোহিঙ্গাদের হতে পারে। তাঁরা বহন করছিলেন বলে ধারণা করা হচ্ছে। এর মধ্যে ওই এলাকায় গত কয়েক মাসে স্থানীয় লোকজনকে অপহরণ করে মুক্তিপণ আদায়ের ঘটনা ঘটায় তাঁদের সন্দেহভাজন হিসেবে আটক করা হয়।

হোয়াইক্যং পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) রোকনুজ্জামান জানান, তাঁদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে, অবৈধ আগ্নেয়াস্ত্র নিয়ে কেন ঘোরাঘুরি করছেন? তাঁদের বিরুদ্ধে মামলা দায়েরের পর আজ রোববার দুপুরে কক্সবাজার আদালতে হাজির করা হবে।

 
Electronic Paper