ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

স্বামী হত্যায় স্ত্রীসহ ৩ জনের ফাঁসির আদেশ

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
🕐 ৩:৪৮ অপরাহ্ণ, নভেম্বর ১৪, ২০১৮

ব্রাহ্মণবাড়িয়ায় চাঞ্চল্যকর ব্যবসায়ী আবদুল করিম হত্যা মামলায় তার দ্বিতীয় স্ত্রীসহ তিন আসামিকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত। বুধবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ (দ্বিতীয়) আদালতের বিচারক শেখ রাজিয়া সুলতানা তাদের ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকরের রায় দেন।

নিহত আব্দুল করিম জেলা সদরের পৌর এলাকার ভাদুঘর গ্রামের বাসিন্দা ছিলেন। তিনি শহরের জগৎ বাজারে মুদিমালের ব্যবসা করতেন।

মৃত্যুদণ্ড প্রাপ্তরা হলেন— নিহত আবদুল করিমের দ্বিতীয় স্ত্রী মোছাম্মৎ সালমা বেগম, সজল দেবনাথ ও আলাল মিয়া। তাদের সবার বাড়ি জেলা সদরের ভাদুঘর গ্রামে। এছাড়া এ মামলার আরেক আসামি লিটন দেবনাথকে বেকসুর খালাস প্রদান করেছেন আদালত।

আদালতে রায় পড়ার সময় দণ্ডপ্রাপ্তদের মধ্যে শুধুমাত্র সালমা বেগম আদালতে হাজির ছিলেন, বাকিরা সবাই পলাতক রয়েছেন।

আদালত সূত্রে জানা গেছে, গত ২০১১ সালের ৫ জুন সন্ধ্যা থেকে রাতের কোনো এক সময় ভাদুঘর গ্রামের মধ্যপাড়া মহল্লার বাসিন্দা ব্যবসায়ী আবদুল করিমকে পূর্বপরিকল্পিতভাবে শ্বাসরোধ করে হত্যার করা হয়।

পরবর্তীতে নিহতের বস্তাবন্দি মরদেহ ভ্যানগাড়িতে করে সদর উপজেলার উড়শিউরা এলাকার একটি ঝোঁপঝাড়ের ভেতরে ফেলে দেওয়া হয়। এ ঘটনায় নিহত করিমের প্রথম স্ত্রী শিউলি বেগম বাদী হয়ে সদর মডেল থানায় ওই বছরের ৭ জুন একটি হত্যা মামলা দায়ের করেন।

দীর্ঘ তদন্ত শেষে করিমের দ্বিতীয় স্ত্রী সালমা বেগম, সজল দেবনাথ, আলাল মিয়া ও লিটন দেবনাথকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেন সদর মডেল থানা পুলিশ।

মামলার রায়ে বাদী শিউলি বেগম ও তার পক্ষের আইনজীবী তারিকুল ইসলাম খান রুমা সন্তোষ প্রকাশ করেছেন।

 
Electronic Paper