ঢাকা, বুধবার, ১ ফেব্রুয়ারি ২০২৩ | ১৮ মাঘ ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বান্দরবানে হত্যা মামলায় দুইজনের যাবজ্জীবন

কৌশিক দাশ ,বান্দরবান
🕐 ৭:০৮ অপরাহ্ণ, ডিসেম্বর ০১, ২০২২

বান্দরবানে হত্যা মামলায় দুইজনের যাবজ্জীবন

বান্দরবানের রুমা উপজেলায় মেনরুং ম্রো নামে এক ব্যক্তিকে হত্যার দায়ে দুইজনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত, একই সঙ্গে ১০হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও তিন মাসের কারাদন্ড দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) দুপুরে বান্দরবানের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো.ফজলে এলাহী ভূঁইয়া এ রায় দেন।

দন্ড প্রাপ্তরা হলেন বান্দরবানের রুমা উপজেলার প্যালে পাড়া এলাকার ইয়াং ওয়াাই ম্রো এর ছেলে প্যালে কারবারী ও এম্পুপাড়া এলাকার রেংরয়ং ম্রো এর ছেলে ঙান ইয়াং ম্রো ।

সূত্রে জানা যায়, ১৯৯৮ সালের ৮ নভেম্বর মেনরুং ম্রো তার ভাই ধনরাম ম্রো এর দোকানে বেড়াতে গিয়ে খাবার খেয়ে তার দোকানে ঘুমিয়ে পড়ে। ঐদিন রাত ১০টার দিকে প্যালে কারবারী ও ঙান ইয়াং ম্রো নামে দুই যুবক কথা বলবে বলে ঘুম থেকে উঠিয়ে দোকানের দক্ষিণ পাশে রাস্তার দিকে নিয়ে যায় মেনরুং ম্রোকে । কিছুক্ষণ পর মেনরুং ম্রো এর চিৎকার শুনে তার ভাই ধনরাম ম্রোসহ কয়েকজন প্রতিবেশী ঘটনাস্থলে গিয়ে মেনরুং ম্রোকে মারধর করতে দেখে। পরে সবাই মারধর করতে নিষেধ করলে তাদের ভয় দেখিয়ে সবাইকে সরে যেতে বলে ঘাতকরা। এসময় আহত অবস্থায় মেনরুং ম্রোকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এদিকে চিকিৎসাধীন অবস্থায় ১৯৯৮সালের ৯ নভেম্বর তার মৃত্যু হয়।

পরে ১১ নভেম্বর নিহতের ছেলে ইয়াংক্রাং ম্রো রুমা থানায় একটি মামলা দায়ের করে। মামলার প্রেক্ষিতে দীর্ঘ যাছাই বাঁছাই আর স্বাক্ষীদের স্বাক্ষ্য গ্রহণ শেষে আদালত মেনরুং ম্রোকে হত্যার দায়ে দুইজনকে (প্যালে কারবারী ও ঙান ইয়াং ম্রো) যাবজ্জীবন কারাদন্ড প্রদান করে , একই সঙ্গে ১০হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও তিন মাসের কারাদন্ড দেয় আদালত।

বান্দরবান জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) এডভোকেট ইকবাল করিম বিষয়টি নিশ্চিত করে বলেন, আসামিরা পলাতক আছে। তাদের গ্রেফতার বা আত্মসমর্পণের পর এই রায় কার্যকর হবে।

 
Electronic Paper