‘পাহাড়ের নারী খেলোয়াড়দের ৫০ হাজার টাকা পুরস্কার দেয়া হবে’: পার্বত্যমন্ত্রী

ঢাকা, রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২ | ১০ আশ্বিন ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সাফ গেমসে বিজয়ী দলের

‘পাহাড়ের নারী খেলোয়াড়দের ৫০ হাজার টাকা পুরস্কার দেয়া হবে’: পার্বত্যমন্ত্রী

কৌশিক দাশ, বান্দরবান
🕐 ৩:৫৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২২, ২০২২

‘পাহাড়ের নারী খেলোয়াড়দের ৫০ হাজার টাকা পুরস্কার দেয়া হবে’: পার্বত্যমন্ত্রী

সাফ গেমসে বাংলাদেশের নারী ফুটবলারদের সাফল্যে অভিনন্দন জানিয়েছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

তিনি সাফ গেমসে নারী ফুটবল দলে অংশগ্রহণ করা পার্বত্য চট্টগ্রাম এলাকার নারী ফুটবলারদের জন্য পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় থেকে প্রতিজনকে পঞ্চাশ হাজার টাকা ও সংবর্ধনা প্রদানের ঘোষণা দিয়েছেন। এছাড়া পাহাড়ের ক্রীড়ার মানোন্নয়নে মন্ত্রণালয় থেকে বিভিন্ন উদ্যোগ নেওয়ারও ঘোষণা দিয়েছেন তিনি।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) সকালে বান্দরবান জেলা প্রশাসক কার্যালয় চত্বরে বান্দরবান উইম্যান চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাস্ট্রি ও ডিপিএস এর উদ্যোগে আয়োজিত মাসব্যাপী নারী উদ্যোক্তাদের অংশগ্রহণে মাসব্যাপী বাণিজ্য মেলার উদ্বোধন শেষে তিনি সাংবাদিকদের এ কথা জানান পার্বত্যমন্ত্রী।

এসময় মন্ত্রী আরো বলেন,পাহাড়ের নারীরা আগের মত নেই,বর্তমান আওয়ামীলীগ সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কারণে পাহাড়ের নারীরা আগের চেয়ে সকলক্ষেত্রে সাফল্য অর্জন করছে। পাহাড়ের নারীরাও সাফল্য দেখাতে পারে তার বড়প্রমান সাফ গেমসে বাংলাদেশের নারী ফুটবলারদের সাফল্য,আর এই সাফল্যর আনন্দ এখন পুরো বাংলাদেশের। এসময় মন্ত্রী নারীদের উন্নয়ন কর্মকান্ডে সকলকে সহযোগিতা করার আহবান জানান।

বান্দরবান উইম্যান চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাস্ট্রি এর সভাপতি লালছানি লুসাই এর সভাপতিত্বে অনুষ্ঠিত এই উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বান্দরবানেরজেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি, পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা, পুলিশ সুপার তারিকুল ইসলাম, পৌরসভার মেয়র ইসলাম বেবি,সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একে এম জাহাঙ্গীরসহ প্রমুখ।

মাসব্যাপী এবারের বাণিজ্য মেলায় দেশের বিভিন্নস্থানের নারী উদ্যোক্তাদের পাশাপাশি স্থানীয় ৫০টি স্টল নিয়ে নারীরা অংশগ্রহণ করছে।

 

 
Electronic Paper