ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ | ৫ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বোনকে উত্যক্তের প্রতিবাদ করায় ভাইকে কুপিয়ে জখম

কোম্পানীগঞ্জ (নোয়াখালী) প্রতিনিধি
🕐 ৭:৪৯ অপরাহ্ণ, আগস্ট ১৪, ২০২২

বোনকে উত্যক্তের প্রতিবাদ করায় ভাইকে কুপিয়ে জখম

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট এএইচসি সরকারি উচ্চ বিদ্যালয়ে বোনকে উত্যক্ত করার প্রতিবাদ করায় তার ভাই সাজ্জাদুল ইসলাম সায়েমকে (১৪) কুপিয়ে জখম করার অভিযোগ উঠেছে।

এ ঘটনায় অভিযুক্ত ওই স্কুলের দশম শ্রেণীর ছাত্র তামজিদ ইমতিয়াজের (১৬) বিরুদ্ধে লিখিত অভিযোগ দেয়া হয়েছে। ১৪ আগষ্ট বেলা ১১টায় ওই বিদ্যালয়ের চতুর্থ তলার বারান্দায় এ ঘটনা ঘটে।

জানা যায়, কিছুদিন থেকে অভিযুক্ত বসুরহাট এএইচসি সরকারি উচ্চ বিদ্যালয়ে দশম শ্রেনীর ছাত্র তামজিদ তারই একই ক্লাসের ছাত্রীকে (১৫) উত্যক্ত করে আসছে। এঘটনায় ওই ছাত্রীর ছোট ভাই একই বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর ছাত্র সাজ্জাদুল ইসলাম সায়েম তার বোনকে উত্যক্ত করতে নিষেধ করে।

অভিযুক্ত তামজিদ পুনঃরায় উত্যক্ত করলে ছাত্রীর ভাই সায়েম ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষককে অভিযোগ দেবে বলে। এতে উত্যক্তকারী তামজিদ ক্ষিপ্ত হয়ে বিদ্যালয়ের মূল ভবনের চতুর্থ তলার বারান্দায় সায়েমের ওপর হামলা করে তাকে কুপিয়ে পালিয়ে যায়। সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে অভিযোগটি তদন্ত করে।

এ ঘটনার তদন্তকারী এসআই মুজিবর রহমান জানান, তদন্তে গিয়ে দা দিয়ে কুপিয়ে জখমের অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

ওই বিদ্যালয়ের শিক্ষার্থী ও অভিভাবকরা অভিযোগ করে বলেন, অভিযুক্ত তামজিদ ইমতিয়াজ উশৃংখল প্রকৃতির ছেলে। সে ইতিপূর্বেও অন্যান্য ছাত্রের সাথে মারামারি ও কারো-কারো বাড়িতে গিয়ে হামলা করেছে বলে অভিযোগে জানা যায়।

ঘটনাস্থলে উপস্থিত অভিযুক্ত ইমতিয়াজের মা এ ঘটনার জন্য দুঃখ প্রকাশ করে বলেন, তার ছেলে ইমতিয়াজ অনলাইনে ফ্রি ফায়ার গেমসে আসক্ত। বাড়িতেও তাকে এসব বিষয়ে শাসন করতে গেলে সে আসবাবপত্র ভাংচুর করে।

ভিকটিম দশম শ্রেনীর স্কুল ছাত্রী ও অষ্টম শ্রেণীর ছাত্র সায়েমের পিতা নুর ইসলাম নওশাদ বলেন, বিদ্যালয়ের শ্রেণী কক্ষে যদি কোনো শিক্ষার্থী নিরাপদ না থাকে, তাহলে এর চাইতে দুঃখজনক আর কিছু হতে পারে না।

এ বিষয়ে জানতে চাইলে কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ মেজবা উল আলম ভূঁইয়া জানান, স্কুল কর্তৃপক্ষ আমাকে জানানোর পর ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। স্কুল কর্তৃপক্ষ ও পুলিশ ঘটনার সঠিক তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে।

 
Electronic Paper