ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

নোয়াখালীতে সুপেয় পানির দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, নোয়াখালী
🕐 ৭:১৭ অপরাহ্ণ, আগস্ট ১৪, ২০২২

নোয়াখালীতে সুপেয় পানির দাবিতে মানববন্ধন

‘বিনামূল্যে নিরাপদ ও পর্যাপ্ত সুপেয় পানি প্রাপ্তি আমার অধিকার’ এ প্রতিপাদ্যে নোয়াখালীর সুবর্ণচরে উপকূলীয় সকল মানুষের সুপেয় পানির অধিকার নিশ্চিত করার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। এসময় মানববন্ধনকারীরা সড়কে খালি কলসি রেখে প্রতিবাদ জানায়।

রোববার (১৪ আগষ্ট) দুপুরে উপজেলা পরিষদ সংলগ্ন মুক্তিযোদ্ধা চত্ত্বরে অবস্থান নিয়ে এ কর্মসূচী পালন করে ভুক্তভোগি স্থানীয় এলাকাবাসী।

মানববন্ধনে বক্তব্য রাখেন, সাগরিকা সমাজ উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক মো. সাইফুল ইসলাম সুমন, সমাজ উন্নয়ন কর্মকর্তা কেফায়েত উল্যা, আঞ্চলিক ব্যবস্থাপক জাকির হোসেনসহ অনেকে।

বক্তারা বলেন, জেলার উপকূলীয় জনপদের একটি সুবর্ণচর। গতকয়েক বছর ধরে এ উপজেলার প্রতিটি এলাকায় সুপেয় পানির সংকট দেখা দিয়েছে, যা চলতি বছরে প্রকট আকার ধারন করে। সুপেয় পানির রক্ষায় কৃষি কাজে ব্যবহৃত গভীর নলকূপের ব্যবহার কমিয়ে আনতে হবে। পাশাপাশি বর্ষা মৌসুমে খাল, বিল, নদী-নালাতে বৃষ্টির পানি সংরক্ষণ করতে হবে।

এছাড়া সুবর্ণচরের দক্ষিণ সীমানা ঘেষে বয়ে যাওয়া মেঘনার মরা খালটি পুনঃখনন করে পানি সঞ্চয় করে সুবর্ণচর ও হাতিয়া উপকূলে ২লক্ষাধিক ভূমি কৃষি কাজে ব্যবহার করা যাবে, এতে করে সুপেয় পানির সংকট অনেকটাই কমে যাবে।

 
Electronic Paper