ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

নোয়াখালীতে নারীদের সেলাই মেশিন দিল এসএইচবিও

নিজস্ব প্রতিবেদক, নোয়াখালী
🕐 ৯:০২ অপরাহ্ণ, আগস্ট ০৬, ২০২২

নোয়াখালীতে নারীদের সেলাই মেশিন দিল এসএইচবিও

দরিদ্র ও অসহায় নারীদের মাঝে বিনামূল্যে সেলাই মেশিন দিয়েছেন স্বেচ্ছাসেবী সংগঠন সার্ভিস ফর হিউম্যান বিয়িং অর্গানাইজেশন (এসএইচবিও)।

শনিবার দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ের সামনের জলতরঙ্গ চত্ত্বরে ১৫ নারীর হাতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে মেশিনগুলো তুলে দেন জেলা প্রশাসক দেওয়ান মাহাবুবুর রহমান।

এ সময় সংগঠনের সভাপতি ফাহমিদা সুলতানার সভাপতিত্বে ও স্বেচ্ছাসেবক জহিরুল কাইউম ফিরোজ এর সঞ্চালনায় বক্তব্য রাখেন, জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইসরাত সাদমিন, ভুলুয়া ডিগ্রি কলেজের অধ্যক্ষ আবু জাফর মোহাম্মদ হারুন, ডেল্টা হেলথকেয়ার এন্ড ডায়াগনস্টিক সেন্টারের ব্যবস্থাপনা পরিচালক শাহাদাত হোসেন ও সাংবাদিক সুমন ভৌমিকসহ অনেকে।

বক্তারা বলেন, সরকারের পাশাপাশি সামাজিক সংগঠন ও বিত্তবানরা এগিয়ে আসলে দারিদ্রতা বিমোচন হবে। প্রান্তিম মানুষের আর্থসামাজিক উন্নয়নে এসকল সংগঠনকে সার্বিক সহায়তা করার আশ্বাস দেন অতিথিরা। সংগঠনের স্বেচ্ছাসেবকরা জানান, প্রত্যন্ত অঞ্চলের পুরুষদের পাশাপাশি নারীদের স্বাবলম্বী করা এবং তাদের আর্থসামাজিক উন্নয়নই সংগঠনের মূলত উদ্দেশ্য। ইতোমধ্যে হতদরিদ্র ১০টি পরিবারকে জায়গা ক্রয় করে সেখানে ঘর করে দেয়া হয়েছে। এ ছাড়া দুস্থ অসুস্থ্য মানুষদের চিকিৎসা, শিশুদের পড়ালেখাসহ নানা মানবিক কর্মকান্ডের সঙ্গে যুক্ত রয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন এসএইচবিও।

 
Electronic Paper