ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

নোয়াখালীতে প্রেমিকার বোনকে খুন, যুবকের আমৃত্যু কারাদণ্ড

ইকবাল হোসেন সুমন, নোয়াখালী
🕐 ৯:১০ অপরাহ্ণ, জুন ২৯, ২০২২

নোয়াখালীতে প্রেমিকার বোনকে খুন, যুবকের আমৃত্যু কারাদণ্ড

নোয়াখালীর কোম্পানীগঞ্জে সালমা আক্তার নামে এক শিশুকে হত্যার দায়ের নিহতের বোড় বোনের প্রেমিক মাইন উদ্দিনকে আমৃত্যু কারাদন্ড দিয়েছে আদালত।

বুধবার দুপুরে নোয়াখালীর অতিরিক্ত দায়রা জজ ১ম আদালতের বিচারক সৈয়দ মুহাম্মদ ফখরুল আবেদিন এ রায় দেন। এ সময় আসামী মাইন উদ্দিন আদালতে উপস্থিত ছিলেন।  

আসামী মাইন উদ্দিন কোম্পানীগঞ্জ উপজেলার চর হাজারী গ্রামের মৃত হোরনের ছেলে।

আদালত সূত্রে জানা যায়, নিহত সালমা আক্তারের বড় বোন শারমিন আক্তারের সঙ্গে প্রেমের সম্পর্ক ছিল মাইন উদ্দিনের। প্রেমের সুবাদে তারা প্রায়ই দৈহিক সম্পর্কে মিলিত হতো। সর্বশেষ ২০১২ সালের ৮ মে বিকাল আনুমানিক ৪টার দিকে প্রেমিকা শারমিনের বাড়ির পাশে পুনরায় দৈহিক সম্পর্কে মিলিত হলে প্রেমিকার ছোট বোন সালমা দেখে ফেলে।

এ সময় সালমা মাকে বলে দিবে বলায় তাকে একটি কাঠ দিয়ে আঘাত করলে ঘটনাস্থলেই মারা যায় সালমা। পরে সালমার বোন ও তার প্রেমিক সালমার মরদেহ পাশের জঙ্গলে ফেলে দেয়।

পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে। এ ঘটনায় ১১ মে কোম্পানীগঞ্জ থানার এসআই তানভির বাদী হয়ে নিহতের বোন ও তার প্রেমিককে আসামী করে মামরা দায়ের করেন এবং তাদের দুইজনকে গ্রেপ্তার করে। কিন্তু আসামী শারমিনের বয়স ১৬ বছর হওয়ায় তার বিরুদ্ধে শিশু আদালতে মামলা চলমান রয়েছে।

অপর দিকে আসামী মাইন উদ্দিনের বিরুদ্ধে সাক্ষী প্রমাণের ভিত্তিতে অভিযোগ প্রমানিত হওয়ায় দীর্ঘ ১০ বছর পর আদালত তাকে যাবজ্জীবন (আমৃত্যু) কারাদন্ডের আদেশ দিয়েছে।

রাষ্ট্র পক্ষের আইনজীবী গুলজার আহমেদ শিশু সালমা হত্যার দায়ে একজনের আমৃত্যু কারাদন্ডের বিষয়টি নিশ্চিত করেন।

 
Electronic Paper