ব্যবসায়ীর ফেলে যাওয়া ৩০ লক্ষ টাকা ফেরত দিল বাস মালিক

ঢাকা, শনিবার, ১৩ আগস্ট ২০২২ | ২৯ শ্রাবণ ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ব্যবসায়ীর ফেলে যাওয়া ৩০ লক্ষ টাকা ফেরত দিল বাস মালিক

নাজমুল সবুজ, কুমিল্লা
🕐 ৭:৫৯ অপরাহ্ণ, জুন ২৫, ২০২২

ব্যবসায়ীর ফেলে যাওয়া ৩০ লক্ষ টাকা ফেরত দিল বাস মালিক

কুমিল্লা থেকে চট্রগ্রামগামী তিশা প্লাটিনাম নামক বাসে এক যাত্রীর ৩০ লক্ষ টাকা ভর্তি ব্যাগ ফেলে যায়। পরে যাচাই-বাছাই শেষে ফেলে যাওয়া ব্যাগভর্তি ৩০ লাখ টাকা ফেরত দেয় বাস কর্তৃপক্ষ।

গতকাল শুক্রবার (২৪ জুন) রাত সাড়ে এগারোটায় কুমিল্লা পদুয়ার বাজার বিশ্বরোডস্থ তিশা প্লাটিনাম প্রাইভেট লিমিটেড'র কার্যালয়ে ট্রান্সপোর্টের চেয়ারম্যান দুলাল হোসেন অপু ও ব্যবস্থাপনা পরিচালক বিমল চন্দ্র দে ফেনীর ব্যবসায়ী আনোয়ারকে টাকা বুঝিয়ে দেন। মানবতার মানুষ হিসেবে পরিচয় দিয়ে টাকাগুলো ফেরত দেয়ায় তিশা প্লাটিনাম কর্তৃপক্ষের নিকট কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন ওই ব্যবসায়ী।

জানা যায়, শুক্রবার রাতে কুমিল্লা পদুয়ার বাজার বিশ্বরোড থেকে ফেনী জেলার ব্যবসায়ী আনোয়ার তিশা প্লাটিনাম যোগে ফেনীর উদ্দেশ্যে যাত্রা করেন। বাস থেকে নামার সময় সে গাড়িতে ভুলবশত টাকা ভর্তি ব্যাগটি ফেলে যায়। পরে ওই যাত্রী বিষয়টি তিশা প্লাটিনাম এর ব্যবস্থাপনা পরিচালক বিমল চন্দ্র দে কে অবহিত করলে তিনি ব্যাগটি খুঁজে বের করার চেষ্টা চালান।

পরে বিমল চন্দ্র দে এর ছোট ভাই দুলাল চন্দ্র দে টাকা ভর্তি ব্যাগটি পেয়ে পদুয়ার বাজার বিশ্বরোড তিশা প্লাটিনাম এর প্রধান কার্যালয়ে এসে কর্তৃপক্ষের নিকট জমা দেয়। শুক্রবার (২৪ জুন) রাত সাড়ে এগারোটায় ট্রান্সপোর্টের চেয়ারম্যান দুলাল হোসেন অপু ও ব্যবস্থাপনা পরিচালক বিমল চন্দ্র দে, জাফর হোসেন শিপন সহ ট্রান্সপোর্ট কর্তৃপক্ষ যাচাই বাছাই করে উপযুক্ত প্রমান পাওয়ায় ফেনীর ব্যবসায়ী আনোয়ারের নিকট টাকাগুলো বুঝিয়ে দেয়।

ব্যবসায়ী আনোয়ার হোসেন বাস কর্তৃপক্ষের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, টাকা ফেরত পাওয়ার আশা আমি ছেড়েই দিয়েছিলাম। কিন্তু কুমিল্লার তিশা প্লাটিনাম প্রাইভেট লিমিটেড কর্তৃপক্ষ সবগুলো টাকা আমাকে ফেরত দিয়েছেন। এটা আমি ভাবতেই পারছি না। সত্যিই পৃথিবীতে এখনো ভালো মানুষ আছে।

তিশা প্লাটিনাম প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক বিমল চন্দ্র দে বলেন, লাখ নয়,কোটি টাকাও যদি কোন যাত্রী আমাদের বাসে রেখে চলে যায়, আমরা দায়িত্ব সহকারে যাত্রী সাধারণের মূল্যবান জিনিসপত্র পৌঁছে দিয়ে থাকি। ৩০ লাখ টাকা যাত্রীকে বুঝিয়ে দেয়া এর বহিঃপ্রকাশ।

 
Electronic Paper