ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

চট্টগ্রামে পাহাড় ধসে চারজনের মৃত্যু

জামালুদ্দিন হাওলাদার, চট্টগ্রাম
🕐 ১:০৬ অপরাহ্ণ, জুন ১৮, ২০২২

চট্টগ্রামে পাহাড় ধসে চারজনের মৃত্যু

নগরীতে টানা বৃষ্টিতে পাহাড়ধসে দুই বোনসহ চারজনের মৃত্যু হয়েছে। এতে আহত হয়েছেন অন্তত আরও চারজন।

শুক্রবার (১৭ জুন) দিনগত গভীর রাতে নগরীর আকবর শাহ থানা এলাকায় পৃথক দু'টি পাহাড়ধসের ঘটনা ঘটে। নিহতরা হলেন- শাহীনুর আক্তার (২৬) ও তার বোন মাইনুর আক্তার (২৪) এবং লিটন (২৩) ও ইমন (১৪) নামে অপর দূ'জন।

চট্টগ্রাম ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক ফারুক হোসেন সিকদার জানান, রাত একটার দিকে আকবর শাহ থানার এক নম্বর ঝিলের বরিশাল ঘোনা এলাকায় পাহাড় ধসের সংবাদ পেয়ে একটি দল ঘটনাস্থলে যায়। সেখানে পাঁচজনকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

ফারুক হোসেন সিকদার বলেন, পরে রাত তিনটার দিকে আকবরশাহ থানার ফয়েস লেকের লেকসিটি বিজয় নগর এলাকায় আরও একটি পাহাড় ধসের ঘটনা ঘটে। ঘটনাস্থলে গিয়ে লিটন ও ইমন নামে দূ’জনের মরদেহ উদ্ধার করা হয়।

আকবর শাহ থানার অফিসার ইনচার্জ (ওসি) ওয়ালী উদ্দিন আকবর জানান, বরিশাল ঘোনা এলাকায় পাহাড়ের পাদদেশ থেকে উদ্ধারকৃতদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর চিকিৎসক দুই বোনকে মৃত ঘোষণা করেন। তাদের বাবা ফজল হক (৭০) ও মা মোশারা বেগম (৬৫) আহত অবস্থায় চিকিৎসাধীন আছেন।

এদিকে রাত তিনটার দিকে নতরীর ফয়'সলেক সংলগ্ন সী ওয়ার্ল্ডের পাশে বিজয়নগর এলাকায় পাহাড়ধসের ঘটনা ঘটে।

ওসি বলেন, সেখানে বসতঘরের ওপর পাহাড় থেকে মাটির খণ্ড পড়ে দূ'জন ঘটনাস্থলে মারা যায়। পরে ফায়ার সার্ভিসের টিম গিয়ে তাদের মরদেহ উদ্ধার করে।

 
Electronic Paper