ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ | ৩ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

চট্টগ্রামে হটলাইনে অভিযোগে দুদকের নিষ্ফল অভিযান

জামালুদ্দিন হাওলাদার, চট্টগ্রাম
🕐 ৬:১৫ অপরাহ্ণ, জুন ১৭, ২০২২

চট্টগ্রামে হটলাইনে অভিযোগে দুদকের নিষ্ফল অভিযান

হটলাইনে অভিযোগের ভিত্তিতে চট্টগ্রাম বিদ্যুৎ বিভাগে ঝটিকা অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন। তবে এ অভিযানে কোনো ধরণের নগদ টাকা (ঘুষ) লেনদেনের প্রমান মিলেনি বলে জানিয়েছে দুদক। শুক্রবার দুর্নীতি দমন কমিশনের ভেরিফাইড ফেসবুক পেইজে এক স্ট্যাটাসে এই খবর জানানো হয়।

ওই স্ট্যাটাসে উল্লেখ করা হয়, দুদক এনফোর্সমেন্ট ইউনিট ১৬ জুন ৬টি অভিযোগের বিষয়ে ২টি অভিযান এবং ৪টি দপ্তরে পত্র প্রেরণ করেছেন।

এরমধ্যে নতুন বিদ্যুৎ সংযোগ প্রদানে ঘুষ দাবি ও সংযোগ প্রদানের অনিয়মের অভিযোগে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, বিতরণ বিভাগ-চট্টগ্রাম এর নির্বাহী প্রকৌশলীর দপ্তরে অভিযান চালানো হয়েছে। এই অভিযানে নেতৃত্ব দেন দুদক, সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-১ এর সহকারী পরিচালক মো. এনামুল হক। এ সময় তাঁর সঙ্গে ছিলেন উপসহকারী পরিচালক মো. সবুজ হোসেন, মুহাম্মদ হামেদ রেজা ও মোসা. মেহেবুবা খাতুন।

তবে অভিযানকালে রেকর্ডপত্র পর্যালোচনায় ঘুষ দাবির বিষয়ে কোনো প্রমাণ পাওয়া না গেলেও বিদ্যুতের জন্য আবেদকারীর আবেদনের তারিখ হতে বিদ্যুৎ সংযোগের তারিখ পর্যন্ত সময়ক্ষেপন ও সিরিয়াল অতিক্রম করে বিদ্যুতের সংযোগ প্রদানের প্রমান পাওয়া গেছে।

অভিযানে এই অফিসের বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির বিষয়ে সতর্ক করা হয়েছে। অভিযোগের প্রেক্ষিতে সংশ্লিষ্ট কাগজপত্র সংগ্রহ করা হয়েছে। জব্দকৃত নথিপত্র পর্যালোচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশসহ বিস্তারিত প্রতিবেদন কমিশনে দাখিল করবে এনফোর্সমেন্ট টিম।

 
Electronic Paper