ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

এবার সিসার সঙ্গে এলো সোনার চালান

চট্টগ্রাম ব্যুরো
🕐 ৭:২৭ অপরাহ্ণ, জুন ১৬, ২০২২

এবার সিসার সঙ্গে এলো সোনার চালান

এবার নিষিদ্ধ মাদক সিসার সাথে এলো সোনার চালান। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাই ফেরত মাসুদ রানা নামক এক যাত্রীকে আটক করা হয়েছে। ওই যাত্রীকে আটকের পরই এসব বেড়িয়ে এসেছে দাবী বিমানবন্দরে দায়িত্বরত শুল্ক গোয়েন্দা অধিদফতরের কর্মকর্তাদের।

বৃহস্পতিবার (১৬ জুন) সকাল ৮টার দিকে দুবাই থেকে আসা বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে আসেন ওই যাত্রী। আটক মাসুদ রানার বাড়ি জামালপুর জেলায়।

গোয়েন্দা অধিদফতরের উপ পরিচালক এ কে এম সুলতান মাহমুদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে মাসুদ রানাকে আটকের পর তার লাগেজে তল্লাশি করা হয়। এ সময় তার লাগেজে দুইটি বার ও সোনার অলংকার পাওয়া যায়। ঘোষণা বর্হিভূত আনা এসব সোনার ওজন এক কেজি ২৪৪ গ্রাম। এছাড়াও লাগেজ থেকে আমদানি নিষিদ্ধ ৯ কেজি সিসা ও চারটি মোবাইল সেট জব্দ করা হয়েছে।

সংশ্লিষ্টরা জানান, মাসুদ রানার পাসপোর্ট পরীক্ষা করে দেখা যায়, নিয়মিত তার দুবাইয়ে আসা-যাওয়া ছিল। চলতি মাসেই সে দু'বার দুবাই গিয়েছিল। তার এই ঘন ঘন দুবাই আসা-যাওয়া দেখে তাকে পেশাদার ক্যারিয়ার হিসাবে চিহ্নিত করেছে শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা। এর আগে ১ জুন আরব আমিরাত থেকে আসা এক যাত্রীর কাছ থেকে ৩৪ পিস সোনার বার এবং ১৪ টি সোনার চেন জব্দ করে শুল্ক গোয়েন্দা বিভাগ।

 
Electronic Paper