ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৫ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

অস্ত্রসহ ১০ জলদস্যুকে র‌্যাবের হাতে দিল জনতা

কক্সবাজার প্রতিনিধি
🕐 ১১:০৬ পূর্বাহ্ণ, নভেম্বর ০৬, ২০১৮

কক্সবাজার শহরের নাজিরার টেক এলাকায় ১০ জলদস্যুকে আটক করে র‌্যাবের হাতে দিয়েছে স্থানীয় জনতা। গতকাল সোমবার ভোর সাড়ে ৫টায় স্থানীয় জনতা এবং বাকখালীর মোহনায় অবস্থান নেওয়া জেলেরা তাদের আটক করে। পরে তাদের র‌্যাবের হাতে তুলে দেওয়া হয়। এ সময় ছয়টি অস্ত্র ও ৩৭ রাউন্ড গোলাবারুদ উদ্ধার করা হয়েছে। উদ্ধার করা হয়ছে জলদস্যুর কবলে থাকা তিন মাঝিকে। র‌্যাবের পক্ষে থেকে এ তথ্যের সত্যতা নিশ্চিত করা হয়েছে।

আটক জলদস্যুরা হলেন- আব্দুল গফুর, মো. সাইফুল ইসলাম, মো. তারেক, আবুল হোসেন, ছৈয়দুল আলম, মো. করিম, মো. জুয়েল ও নুরুল হক।

স্থানীয়রা জানান, সাগরে দস্যুতা করে ফিরছিলেন আটক জলদস্যুরা। বিষয়টি টের পেয়ে স্থানীয় লোকজন এবং বাঁকখালী খালে থাকা বিভিন্ন ট্রলারের জেলেরা এক হয়ে তাদের আটক করে। পরে র‌্যাবকে খবর দিলে তারা এসে ১০ জলদস্যুকে আটক করে নিয়ে যায়।

র‌্যাব জানায়, রোববার রাত ১২টার দিকে গভীর সাগরে দুটি মাছ ধরা ট্রলার ডাকাতি করে জলদস্যুরা। ডাকাতি শেষে জলদস্যুরা ওই দুই ট্রলারের তিন মাঝিকে অপহরণ করে। রাতেই খবরটি পেয়ে আমরা সাগরে অভিযান চালায়। পরে নাজিরার টেক এলাকায় স্থানীয় লোকজনের সহযোগিতায় আমরা ১০ জলদস্যুকে আটক করা হয়। এ সময় জলদস্যুদের কাছ থেকে ছয়টি আগ্নেয়াস্ত্র এবং ৩৭ রাউন্ড গোলাবারুদ উদ্ধার করা হয়। অপহরণের শিকার মাঝিরা হলেন- মহেশখালীর ঘটিভাঙা এলাকার আব্দুল মজিদ, রামুর নুরুল আলম ও কক্সবাজার সদর উপজেলার চৌফলদ-ী এলাকার বাচা রাখাইন।

উদ্ধারকৃত মাঝিরা জানান, দুটি মাছ ধরা ট্রলার বঙ্গোপসাগরের পাশাপাশি অবস্থান করছিল। এ সময় রোববার রাত ১২টার দিকে হঠাৎ দুটি ট্রলার তাদের দিকে তেড়ে আসে। একপর্যায়ে ওই দুই ট্রলার থেকে গুলি বর্ষণ করে ভয় প্রদর্শন করা হয়। পরে জলদস্যুরা তাদের জিম্মি করে ফেলে। ডাকাতি শেষে যাওয়ার সময় তাদের তিনজনকে অপহরণ করে নিয়ে যায়। সেখানে জিম্মি দশায় জলদস্যুরা তাদের ব্যাপক নির্যাতন করে।

কক্সবাজার র‌্যাব ক্যাম্পের ইনচার্জ মেহেদী হাসান জানান, ডাকাতির শিকার জেলেদের কাছ থেকে অভিযোগ পেয়ে বঙ্গোপসাগরে অভিযান চালানো হয়। রাতভর অভিযান চালিয়ে নাজিরার টেক এলাকা থেকে তাদের আটক করা হয়। তবে এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে আরও বেশ কয়েকজন জলদস্যু পালিয়ে যায়। এ ঘটনায় মামলা দায়ের করে জলদস্যুদের থানায় সোপর্দ করা হবে।

 
Electronic Paper