ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ | ৩ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

কোম্পানীগঞ্জে সচেতনতায় স্কুলে-স্কুলে পুলিশ

এহসানুল আলম খসরু, কোম্পানীগঞ্জ
🕐 ৮:২১ অপরাহ্ণ, মে ১৯, ২০২২

কোম্পানীগঞ্জে সচেতনতায় স্কুলে-স্কুলে পুলিশ

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় ৭দিনে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ১৩জন অপ্রাপ্তা স্কুলছাত্রী উধাও হয়ে যাওয়ার পর প্রশাসনসহ সর্বমহলে টনক নড়েছে। এ নিয়ে পুলিশ প্রশাসন উদ্যোগী হয়ে বুধবার ও বৃহস্পতিবার বসুরহাট একাডেমী, রংমালা আদর্শ উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে “সচেতনতাসভা কর্মসূচী” নিয়ে মাঠে নামে।

গত বুধবার সকালে কোম্পানীগঞ্জ থানা আয়োজিত “ওপেন হাউজ ডে” অনুষ্ঠানের সভাপতি ওসি এসএম মিজানুর রহমানের বক্তব্যে ৭দিনে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ১৩জন স্কুল ছাত্রী অসম প্রেমের টানে উধাও হয়ে যাওয়ার উদ্বেগজনক বিষয়টি উঠে আসে। যা সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন মহলে ব্যাপক আলোচনা-সমালোচনার ঝড় ওঠে।

এ প্রেক্ষিতে বুধবার বিকেল থেকে কোম্পানীগঞ্জ থানার পুলিশ উপজেলার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে গিয়ে ইভটিজিং প্রতিরোধ, বাল্য বিবাহ, অসমপ্রেম রোধ, অপ্রাপ্ত বয়স্ক ছাত্রীদের পলায়ন, কিশোর গ্যাং দমন, ইন্টানেটের অপব্যাবহার ও মাদকসহ অসামাজিক ব্যাধি রোধে সচেতনেতা বৃদ্ধির লক্ষ্যে এমন কর্মসূচি পালনের আয়োজন করেছে। এসবের কুফল ও পরিণতি সম্পর্কে শ্রেণিকক্ষে ছাত্রছাত্রীদেরকে ধারণা দিয়ে সচেতন করা হচ্ছে। এ সব সভায় সচেতনেতা মূলক বক্তব্য রেখে যাচ্ছেন, কোম্পানীগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) এসএম মিজানুর রহমান। একই সময়ে তিনি শিক্ষা প্রতিষ্ঠান সমূহের শিক্ষার্থীদেরকে এসব অসামাজিক কাজ থেকে মূক্ত থেকে প্রতিরোধের বিষয়েও শপথ বাক্য পাঠ করাচ্ছেন।

এবিষয়ে জানতে চাইলে কোম্পানীগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) এসএম মিজানুর রহমান বলেন, পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত সকলের সমন্বয়ে এ কর্মসূচী অব্যাহত থাকবে। তিনি এ বিষয়ে যৌক্তিক লক্ষ্যে পৌঁছতে সর্বমহলের সহযোগিতাও কামনা করেন।

ছবির ক্যাপশন- কোম্পানীগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) এসএম মিজানুর রহমান শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের উদ্দেশ্যে সচেতনেতামূলক বক্তব্য রাখছেন।

 

 

 
Electronic Paper