ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

অবশেষে মা-ছেলেকে ছাড়ল পুলিশ

নিজস্ব প্রতিবেদক
🕐 ১:৫২ পূর্বাহ্ণ, এপ্রিল ২৫, ২০২২

অবশেষে মা-ছেলেকে ছাড়ল পুলিশ

রাজধানীর কলাবাগান এলাকায় শিশুদের মাঠে থানা ভবন নির্মাণের প্রতিবাদকারী মা সৈয়দা রত্না ও তার ছেলে ইসা আব্দুল্লাহ সাদেকিন পিয়াংশুককে মুচলেকা নিয়ে ছেড়ে দিয়েছে পুলিশ।

রবিবার (২৪ এপ্রিল) রাত পৌনে ১২টায় দিকে তাদের ছেড়ে দেওয়া হয়েছে বলে নিশ্চিত করেন কলাবাগান থানার অফিসার ইনচার্জ (ওসি) পরিতোষ চন্দ্র।

এদিকে, রাত সাড়ে ১১টার দিকেও তাদের মুক্তির দাবিতে কলাবাগান থানার সামনে বিক্ষোভ করে স্থানীয় বাসিন্দা..., মানবাধিকারকর্মী ও উদীচীর নেতাকর্মীরা।

বিক্ষোভকারীদের হাতে ‘হে পুলিশ আমার মা কই’, ‘পুলিশ আমার বোন কোথায়’..., ‘পুলিশ আমার ভাই কোথায়’, ‘মাঠ দখল করে থানা চাই না’ ইত্যাদি স্লোগান লেখা প্ল্যাকার্ড দেখা যায়।

এর আগে, রোববার সকালে রাজধানীর কলাবাগানের তেঁতুলতলা মাঠে ভবন নির্মাণের প্রতিবাদ করায় সৈয়দা রত্না নামে এক নারী...ও তার ছেলে ঈসা আব্দুল্লাহকে আটক করে পুলিশ। ওই মাঠে কলাবাগান থানার ভবন নির্মাণের কথা রয়েছে।

সকালে সৈয়দা রত্না মাঠে ভবন নির্মাণের প্রতিবাদে সামাজিক যোগাযোগ মাধ্যমে লাইভ করছিলেন। লাইভ দেওয়ার সময় তাকে আটক করা হয়।

পুলিশ বলছে, সরকারি কাজে বাধা দেওয়ায় দুজনকে আটক করা হয়েছে। সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে ওই নারীর বিরুদ্ধে মামলা হবে।

কলাবাগানের স্থানীয় বাসিন্দারা জানান, তেঁতুলতলা মাঠের এক বিঘা জমি একজন বিহারির মালিকানায় ছিল। ১৯৭১ সালের স্বাধীনতাযুদ্ধের পর তিনি আর দেশে ফেরেননি...। সেই জায়গাটিতে স্থানীয় শিশু-কিশোররা খেলাধুলা করত। সরকারি খাসজমি হিসেবে নথিভুক্ত এই ফাঁকা জায়গাটিতে থানা করতে বরাদ্দ দিয়েছে সরকার। এরপর থেকেই সেই জায়গাটি খেলাধুলার জন্য ফাঁকা রাখার দাবি উঠেছে।

সৈয়দা রত্নার মেয়ে শেউতি শাহগুফতা বলেন, 'গতকাল রাত ১টার দিকে মাঠে ট্রাক নিয়ে আসে ইট, সুরকি ফেলার জন্য। সকাল থেকে মাঠে ইট, সুরকি ফেলা শুরু হয়।.. আম্মু সকাল ১০টার দিকে বের হয়ে মাঠের এখান থেকে একটা ফেসবুক লাইভ করেন। তখন এক কথা দুই কথায় পুলিশ মাকে ধরে পুলিশ ভ্যানে ওঠায়।'

সকাল ১০টা ৫৩ মিনিটে আমার ছোট ভাই ঈসা আব্দুল্লাহ আমাকে ফোন দিয়ে বলেছে, বুবু আম্মুকে পুলিশ ধরে নিয়ে গেছে...। এ কথা বলে সে ফোন কেটে দেয়। আমি তাকে ফোন ব্যাক করলে ও বলে, বুবু আমাকেও ধরে নিয়ে যাচ্ছে পুলিশ।

 
Electronic Paper