আশ্বাস পেয়ে অবরোধ তুলল সাত কলেজের শিক্ষার্থীরা

ঢাকা, রবিবার, ২২ মে ২০২২ | ৭ জ্যৈষ্ঠ ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

আশ্বাস পেয়ে অবরোধ তুলল সাত কলেজের শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক
🕐 ২:১২ অপরাহ্ণ, জানুয়ারি ২২, ২০২২

আশ্বাস পেয়ে অবরোধ তুলল সাত কলেজের শিক্ষার্থীরা

শিক্ষকরা দ্রুত পরীক্ষা নেওয়ার আশ্বাস দেওয়ার পর নীলক্ষেত ছেড়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের ডিগ্রির শিক্ষার্থীরা।

 

শনিবার (২২ ডিসেম্বর) বেলা ১১টায় নীলক্ষেত মোড় থেকে অবরোধ প্রত্যাহার করেন তারা।

সকালে পূর্বনোটিশ ছাড়াই চলমান পরীক্ষা হঠাৎ স্থগিত করার প্রতিবাদে নীলক্ষেত মোড় অবরোধ করে আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা। ফলে মুহূর্তেই বন্ধ হয়ে যায় যান চলাচল। সড়কের উভয়পাশেই দেখা দেয় তীব্র যানজট। এরপর বেলা পৌনে ১১টার দিকে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলতে আসেন ইডেন মহিলা কলেজের হিসাববিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক খায়রুল বাসারসহ বেশ কয়েকজন শিক্ষক।

এ সময় শিক্ষকরা ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে অসমাপ্ত পরীক্ষাটি দ্রুত নেওয়ার আশ্বাস দেন এবং জনভোগান্তি বিবেচনায় অবরোধ তুলে নিতে শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান৷ পরে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেন।

জানতে চাইলে ইডেন মহিলা কলেজের হিসাববিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক খায়রুল বাসার বলেন, আজকের পরীক্ষার কেন্দ্র ছিল ইডেন মহিলা কলেজ। পরীক্ষা স্থগিতের বিষয়টি কর্তৃপক্ষের সিদ্ধান্ত। এখানে আমাদের কিছুই করার নেই। তবে আমরা অধ্যক্ষের মাধ্যমে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে দ্রুত পরীক্ষা নেওয়ার ব্যবস্থা করব।

এ বিষয়ে নিউমার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) স.ম. কাইয়ুম বলেন, জায়গাটি অত্যন্ত জনগুরুত্বপূর্ণ। আবার শিক্ষার্থীদের দাবিও যৌক্তিক। সর্বশেষ পরীক্ষা দিতে এসে তারা জানতে পেরেছে পরীক্ষা স্থগিত করা হয়েছে, যা ইতোপূর্বে নোটিশের মাধ্যমে জানানোও হয়নি। আমরা বিষয়টি সাত কলেজ প্রশাসনের কাছে জানিয়েছি। তারা এসেছেন এবং সমাধানের আশ্বাস দিয়েছেন। এখন পরিস্থিতি স্বাভাবিক হয়েছে। যান চলাচল অব্যাহত রয়েছে।

 
Electronic Paper