গাড়ি চুরির পর মালিকের কাছেই টাকা দাবি

ঢাকা, বুধবার, ১৭ আগস্ট ২০২২ | ২ ভাদ্র ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

গাড়ি চুরির পর মালিকের কাছেই টাকা দাবি

নিজস্ব প্রতিবেদক
🕐 ১২:৫২ অপরাহ্ণ, নভেম্বর ৩০, ২০২১

গাড়ি চুরির পর মালিকের কাছেই টাকা দাবি

রাজধানী ঢাকার তুরাগ থানা এলাকা থেকে সংঘবদ্ধ গাড়ি চোরাকারবারী চক্রের ২ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-৪। এ সময় চোরাইকৃত একটি পিকআপও উদ্ধার করে র‌্যাব।

গতকাল সোমবার দুপুরে র‌্যাব-৪ এর অপারেশন অফিসার সাজেদুল ইসলাম বিষয়টি জানিয়েছেন। তিনি জানান, ঢাকা মহানগরীর একটি গাড়ি চোর চক্র দীর্ঘদিন ধরে গাড়ি চুরি করে গাড়ির মালিকদের কাছ থেকে মোটা অঙ্কের টাকা দাবি করত। অন্যথায় টাকা না পেলে গাড়ির প্রয়োজনীয় যন্ত্রাংশ অবৈধভাবে খুচরা মূল্য বিক্রয় করে দিত।

তিনি আরও জানান, এরই পরিপ্রেক্ষিতে গত রোববার র‌্যাব-৪ এর কাছে এক ব্যক্তি তার গাড়ি চুরি যাওয়ার বিষয়ে একটি অভিযোগ দায়ের করে। এরপর র‌্যাব-৪ অভিযোগটি আমলে নিয়ে ছায়াতদন্ত করে তথ্য প্রযুক্তি ব্যবহার করে বিকেলে ঢাকা মহানগরীর তুরাগ থানাদীন বাউনিয়া বাজার এলাকায় অভিযান চালিয়ে চোরাইকৃত একটি পিকআপসহ সংঘবদ্ধ চোরাকারবারী চক্রের ২ জনকে গ্রেফতার করে। তারা হলেনÑমো. শরিফ (২২) ও মো. নাজমুল হোসেন (৩৫)।

আসামিদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে র‌্যাব জানায়, গ্রেফতার আসামিরা তাদের নাম-ঠিকানাসহ পলাতক সহযোগী আসামিদের নাম-ঠিকানা প্রকাশ করে। তারা একটি সংঘবদ্ধ গাড়ি চোরাই চক্রের সদস্য। আসামিরা পলাতক আসামিদের সহায়তায় পূর্ব পরিকল্পনা মতে পরস্পর যোগসাজশে ঢাকা জেলার বিভিন্ন এলাকা হতে পিকআপ ভ্যান চুরি করে নিজেদের দখলে রেখে গাড়ির মালিকদের মোবাইল নম্বরে ফোন করে তাদের কাছ থেকে বিকাশ ও নগদসহ মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে বিপুল পরিমাণ টাকা দাবি করত।

কেউ টাকা দিতে না চাইলে আসামিরা তাদের চুরিকৃত গাড়ির বিভিন্ন প্রয়োজনীয় যন্ত্রাংশ খুলে তা বিভিন্ন মটরস এর দোকানে খুচরা মূল্যে অবৈধভাবে বিক্রয় করে দিত।

এভাবে আসামিরা পলাতক অন্যান্য সহযোগীদের সহায়তায় দীর্ঘদিন যাবত অসংখ্য পিকআপ ভ্যান গাড়ি চুরি করে মোটা অঙ্কের বিপুল পরিমান টাকা আদায় করে বলে আসামিরা স্বীকার করে। এ চক্রের আরও অনেক পলাতক সদস্য পলাতক রয়েছে। যাদের গ্রেফতারে র‌্যাবের অভিযানিক দল তৎপর রয়েছে।

 
Electronic Paper