নিখোঁজ সাত কিশোরীর চারজন উদ্ধার

ঢাকা, বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১ | ৬ কার্তিক ১৪২৮

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

নিখোঁজ সাত কিশোরীর চারজন উদ্ধার

দুজনকে অপহরণ ও ধর্ষণের অভিযোগ, সন্ধান মেলেনি পল্লবীর ৩ বান্ধবীর

জ্যেষ্ঠ প্রতিবেদক
🕐 ১২:৩৩ অপরাহ্ণ, অক্টোবর ০৬, ২০২১

নিখোঁজ সাত কিশোরীর চারজন উদ্ধার

রাজধানীর মিরপুর ও পল্লবী থানা এলাকা থেকে নিখোঁজ হওয়া সাত কিশোরী এবং তরুণীর মধ্যে চারজনকে উদ্ধার করছে পুলিশ। গত সোমবার রাতে নেত্রকোনা এবং ঢাকার সদরঘাট এলাকা থেকে তাদের উদ্ধার করে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ ও থানা পুলিশের যৌথ টিম। তবে এখনো সন্ধান পাওয়া যায়নি পল্লবী থেকে নিখোঁজ হওয়া তিন বিশ^বিদ্যালয় ছাত্রীর।

যে চারজন উদ্ধার হয়েছেন, তাদের মধ্যে মিরপুর পাইকপাড়া এলাকা থেকে নিখোঁজ হয়েছিলেন দুই কিশোরী। তাদের অপহরণের পর ধর্ষণের অভিযোগ উঠেছে। তাদের বয়স ১৪ ও ১২ বছর। গতকাল মঙ্গলবার সকালে তাদের শারীরিক পরীক্ষার জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে নিখোঁজ সাত কিশোরীর চারজন উদ্ধার (ওসিসি) ভর্তি করা হয়।

পুলিশের মিরপুর বিভাগের উপ-কমিশনার (ডিসি) এএসএম মাহাতাব উদ্দিন বলেন, সম্প্রতি মিরপুর মডেল থানা এলাকা থেকে চারজন এবং পল্লবী থেকে তিন তরুণী নিখোঁজ হয়েছিল। তাদের মধ্যে মিরপুরের চারজনকেই উদ্ধার করা হয়েছে। চারজনের মধ্যে দুইজনকে নেত্রকোনা এবং দুইজনকে সদরঘাট এলাকা থেকে উদ্ধার করা হয়।

তিনি জানান, উদ্ধার চারজনের মধ্যে দুইজন শুক্রবার বিকেলে মিরপুরের জনতা হাউজিংয়ের একটি বাসা থেকে নিখোঁজ হন। তাদের মধ্যে একজন ১৩ বছরের গৃহকর্মী এবং অন্যজন ওই বাসার ১৪ বছর বয়সী কিশোরী। তারা নিখোঁজ হওয়ার ঘটনায় পরের দিন শনিবার থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন ওই বাসার গৃহকর্ত্রী। আর দুইজন নিখোঁজ হন গত ২৯ সেপ্টেম্বর।

এদিকে ২৯ সেপ্টেম্বর নিখোঁজ হওয়া দুই কিশোরীকে উদ্ধার করার পর অপহরণ ও ধর্ষণের অভিযোগ পেয়েছে পুলিশ। গতকাল মঙ্গলবার সকালে তাদের শারীরিক পরীক্ষার জন্য ঢামেক হাসপাতালের ওসিসিতে ভর্তি করা হয়।

অভিযোগ থেকে জানা যায়, গত মাসের ২৯ তারিখ রাত আনুমানিক ১০টায় দুই বান্ধবী বাসা থেকে বের হয়। পরে পূর্ব পরিচিত আরমান, সাব্বির, আল-আমিন ও নুরুল্লাহ তাদের জোরপূর্বক তুলে নিয়ে যায়। তাদের আটকে রেখে ধর্ষণ করা হয়।

ডিবি মিরপুর জোনের উপ-পরিদর্শক (এসআই) কামাল পাশা জানান, ২৯ সেপ্টেম্বর মিরপুর-১ থেকে দুই কিশোরী নিখোঁজ হয়। পরে সোমবার তাদের উদ্ধার করা হয়। মঙ্গলবার সকালে তাদের শারীরিক পরীক্ষার জন্য ঢামেক হাসপাতালের ওসিসিতে ভর্তি করা হয়েছে। তাদের আটকে রেখে পূর্ব পরিচিত চারজন ধর্ষণ করে বলে জানায় ভুক্তভোগী কিশোরীরা। ভুক্তভোগীদের একজন সপ্তম শ্রেণির ও আরেকজন চতুর্থ শ্রেণির ছাত্রী।

এদিকে গত বৃহস্পতিবার রাজধানীর পল্লবীর বাসা থেকে বের হয়ে তিন কলেজছাত্রী নিখোঁজ হয়। তারা একে অপরের বান্ধবী। তারা নগদ টাকা, স্বর্ণালংকার ও মোবাইল ফোন নিয়ে গেছে বলে অভিযোগ করেছে পরিবার। এখনো তাদের খোঁজ মেলেনি। নিখোঁজদের একজনের বোন গত শনিবার রাতে অপহরণের অভিযোগ এনে পল্লবী থানায় একটি মামলা করেন। সেখানে চারজনের নাম উল্লেখ করে অজ্ঞাত পরিচয় আরও কয়েকজনকে আসামি করা হয়। পরে পুলিশ ওই চারজনকে গ্রেফতার করে।

 
Electronic Paper