রাজারবাগ পীরকাণ্ড: ছয় হাজার একর জমির উৎস খোঁজার দাবি

ঢাকা, সোমবার, ১৮ অক্টোবর ২০২১ | ৩ কার্তিক ১৪২৮

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

রাজারবাগ পীরকাণ্ড: ছয় হাজার একর জমির উৎস খোঁজার দাবি

নিজস্ব প্রতিবেদক
🕐 ৯:২৫ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১৯, ২০২১

রাজারবাগ পীরকাণ্ড: ছয় হাজার একর জমির উৎস খোঁজার দাবি

রাজারবাগ দরবার শরিফের পীর দিল্লুর রহমান গংদের পার্বত্য চট্টগ্রামে অবৈধ উপায়ে অর্জিত ৬ হাজার একর পাহাড়, রাবার বাগান ও বহু সন্দেহজনক স্থাপনার আয়ের উৎস অনুসন্ধানের দাবি জানিয়েছেন ভুক্তভোগীরা। গতকাল শনিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে মোট পাঁচটি দাবি তুলে ধরা হয়।

‘ভয়ানক প্রতারক গায়েবি মামলাবাজ রাজারবাগী পীর সিন্ডিকেটের মূলহোতা ভুয়া আলাইহিস সালাম দিল্লুর রহমানের বিচারের দাবি’ শিরোনামে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে ভুক্তভোগীদের দাবিগুলো হচ্ছে বলাকা ভাস্কর্য ভাঙার মামলা দুটির এজাহারভুক্ত আসামি জঙ্গিপীর দিল্লুর রহমান ও তার প্রধান মুখপাত্র কথিত আল্লামা মাহাবুব আলম আরিফ-দ্বয়কে চার্জশিটে অন্তর্ভুক্ত করে বিচার করতে হবে; রবীন্দ্রনাথ ঠাকুর বিশ্ববিদ্যালয় স্থাপনের বিরোধিতা করার মামলায় এজাহারভুক্ত আসামি হওয়ায় পীরকে গ্রেফতারের দাবি; জাতীয় মানবাধিকার কমিশনের তদন্ত প্রতিবেদন ও সুপারিশ অবিলম্বে বাস্তবায়ন করা; দিল্লুর রহমান গংদের পার্বত্য চট্টগ্রামে অবৈধ উপায়ে অর্জিত ৬ হাজার একর পাহাড়, রাবার বাগান ও বহু সন্দেহজনক স্থাপনার আয়ের উৎসের অনুসন্ধান করা এবং ভুয়া নাম-ঠিকানা ব্যবহার করে ও ঘটনা দেখিয়ে মিথ্যা মামলা দায়েরকারীদের ও এর সঙ্গে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা।

মানববন্ধন থেকে রাজারবাগ দরবার শরিফের পীর সিন্ডিকেটের হয়রানিমূলক মামলার শিকার একরামুল আহসান কাঞ্চন বলেন, কয়েকদিন আগে রাজারবাগের পীর প্রেস ক্লাবে আমার বিরুদ্ধে একটি সংবাদ সম্মেলন করেন। তখন আমার মা হিসেবে একজনকে দেখানো হয়। কিন্তু সেখানে আমার মা ছিলেন না। কারণ, আমার মা অসুস্থ অবস্থায় বাসায়।

 
Electronic Paper