ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ঈদের দিন বিকেলে হাতিরঝিলে ভিড়

নিজস্ব প্রতিবেদক
🕐 ৮:১৭ অপরাহ্ণ, মে ১৪, ২০২১

ঈদের দিন বিকেলে হাতিরঝিলে ভিড়

করোনা ভাইরাস সংক্রমণের আতঙ্কের মাঝেই পালিত হয়েছে এবারের ঈদুল ফিতর। দেশ জুড়ে চলছে বাইরে চলাচলের ওপর কড়াকড়ি বিধিনিষেধ বা লকডাউন। কিন্তু ঈদ বলে কথা শত বাধাও ক্ষীণ হয়ে দাঁড়িয়েছে ঈদে ঘরমুখো মানুষের কাছে। নাড়ির টানে বাড়ি ফিরেছেন অর্ধ কোটি মানুষ। আর যারা বাড়ি ফিরতে পারেনি তাদের ঈদ কেটেছে ঘরে, ভার্চুয়াল মাধ্যমে ঈদ শুভেচ্ছা বার্তা আদান প্রদানে। কিন্তু আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক থাকার পরেও ঈদের দিন বিকেলে অনেক মানুষের ভিড় দেখা গেছে রাজধানীর অন্যতম উন্মুক্ত বিনোদন এলাকা হাতিরঝিলে।

এসময় তাদের স্বাস্থ্যবিধি মানা ও সামাজিক দূরত্ব বজায় রাখা সম্ভব হয়নি। যা ঈদের পর করোনার সংক্রমণ বৃদ্ধির কারণ হবে বলে মনে করা হচ্ছে।

রাজধানীর রামপুরা থেকে আব্দুর রব স্ত্রী ও ছেলে নিয়ে এসেছেন হাতিরঝিলে ঈদ আনন্দ উপভোগ করতে। তিনি বলেন, বিধিনিষেধের কারণে ঝুঁকি নিয়ে বাড়ি যাওয়া হয়নি। দুপুরের পর থেকেই আমার ছেলেটা বাইরে ঘুরতে যাবে বলে বায়না করছিল। কিন্তু করোনা সংক্রমণের ভয়ে প্রথমে বের হতে চাচ্ছিলাম না। তবে ছেলেটার বায়না দেখে শেষ পর্যন্ত বের হয়েছি, হাতিরঝিলে স্বস্তির নিঃশ্বাস নেওয়া যাচ্ছে। তবে অনেক মানুষের ভিড় দেখে একটু ভয় লাগছে।

কিশোর সুুজিত মন্ডল, সিজান হোসেন, অপু আহমেদ, আরিফ খন্দকার ও সুমন চৌধুরী রাজধানীর বিভিন্ন স্থান থেকে হাতিরঝিল এসেছে ঈদ আনন্দে ঘোরাঘুরি করতে। তারা হাতিরঝিলের এফডিসির অংশ থেকে ওয়াটারট্যাক্সিতে গুলশান গুদারাঘাট অংশে এসেছে। তাদের সঙ্গে কথা বলে জানা যায়, ঈদের নামাজর পর ঘরেই ছিলেন। বিরক্ত লাগছিল বলে বন্ধুরা মিলে হাতিরঝিল ঘুরতে এসেছে। হাতিরঝিলে এসে তারা প্রথমে চক্রাকার বাসে পুরো হাতিরঝিল প্রজেক্টে চক্কর দিয়েছে। পরে চার বন্ধু মিলে ভাসমান দোকান থেকে ফুচকা খেয়েছে। ফুচকা খাওয়ার পর ওয়াটারট্যাক্সিতে ঘুরেছে তারা।

এদিকে ঈদে আনন্দ করতে হাতিরঝিলে আসা অনেকের মধ্যেই দেখা গেছে স্বাস্থ্যবিধি মানতে অনীহা। কিছু স্থানে উপেক্ষিত হচ্ছে সামাজিক দূরত্বও। মটরবাইক ও গাড়ির বাড়তি ভিড় থাকায় বেশ যানজটও দেখা গেছে হাতিঝিল।

হাতিরঝিলে দায়িত্বরত এক পুলিশ কর্মকর্তা বলেন, মানুষকে জোর করে কিছু বোঝানো যায় না। করোনায় এত মারা যাচ্ছে। করোনা আক্রান্তের সংখ্যা দিনে দিনে বাড়ছে তবুও করোনার ভয় মানুষের মধ্যে কাজ করছে না।

হাতিরঝিল ছাড়াও গুলশান লেক, ধানমন্ডি লেকসহ নগরের নানা স্থানে মানুষ ঘুরেছেন বলে খবর পাওয়া গেছে। আবার অনেকে সিএনজিচালিত অটোরিকশা কিংবা ব্যক্তিগত গাড়িতে করে রাজধানীর আশপাশের এলাকায় ঘুরতে বের হয়েছেন। বিশেষ করে কেরানীগঞ্জ, নবাবগঞ্জ ও দোহারের সড়কের ধারে ঘুরতে বের হয়েছেন অনেকে।

 
Electronic Paper