শাহজালাল বিমানবন্দরে ৫ কোটি টাকার স্বর্ণ জব্দ

ঢাকা, মঙ্গলবার, ২ মার্চ ২০২১ | ১৮ ফাল্গুন ১৪২৭

শাহজালাল বিমানবন্দরে ৫ কোটি টাকার স্বর্ণ জব্দ

নিজস্ব প্রতিবেদক ৩:৫১ অপরাহ্ণ, জানুয়ারি ২২, ২০২১

print
শাহজালাল বিমানবন্দরে ৫ কোটি টাকার স্বর্ণ জব্দ

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৫ কোটি টাকা মূল্যের স্বর্ণ জব্দ করেছে কাস্টম হাউসের প্রিভেন্টিভ টিম। আজ ২২ জানুয়ারি, শুক্রবার দুপুরে এ তথ্য জানান কাস্টম হাউসের উপ-কমিশনার মোহাম্মদ আবদুস সাদেক।

তিনি সংবাদমাধ্যমে বলেন, মাসকাট থেকে আসা একজন যাত্রীর কাছ থেকে ৭.২৯০ কেজি স্বর্ণ জব্দ করেছে কাস্টম হাউসের ঢাকার প্রিভেন্টিভ টিম। যার বাজার মূল্য প্রায় ৫ কোটি টাকা। স্বর্ণের এই চোরাচালানটির বিষয়ে আমাদের কাছে আগে থেকেই গোপন তথ্য ছিলো। যে তথ্য মোতাবেক প্রিভেন্টিভ টিমে কর্তব্যরত কর্মকর্তারা বিমান বন্দরের বিভিন্ন পয়েন্টে অবস্থান করে নজরদারী করতে থাকে।

তিনি আরো বলেন, গোপনে পাওয়া তথ্যের ভিত্তিতে আজ শুক্রবার আনুমানিক সকাল ১১ টায় মাসকাট থেকে আগত ফ্লাইট নং BS 322 এর মাধ্যমে আসা যাত্রীর কাছে থাকা কালো রংয়ের ছোট ১টি ব্যাগ থেকে মোট ৬২ টি স্বর্ণবার এবং ৯৮ গ্রাম স্বর্ণালংকার জব্দ করা হয়। পাসপোর্ট অনুসারে যাত্রীর নাম সারোয়ার উদ্দিন, তার গ্রামের বাড়ি চট্টগ্রাম জেলায়।

আটককৃত স্বর্ণের বিষয়ে কাস্টমস আইনে ব্যবস্থা নেয়ার পাশাপাশি ওই যাত্রীকে থানায় সোপর্দ করা হচ্ছে। এ বিষয়ে ফৌজদারী মামলা দায়ের প্রক্রিয়াধীন রয়েছে।