ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ধানমন্ডি জোনের ১০০০ তম দিন উদযাপন

নিজস্ব প্রতিবেদক
🕐 ৮:৪৪ অপরাহ্ণ, নভেম্বর ০৯, ২০২০

''চাকুরি করবো না চাকুরি দিব" এই স্লোগানকে ধারন করে গত ১লা জানুয়ারী ২০১৮ যাত্রা শুরু "নিজের বলার মতো একটা গল্প" ফাউন্ডেশন এর। বাংলাদেশের ৬৪ জেলা থেকে মাত্র ১৬৪ জনকে অনলাইন প্রশিক্ষনের মাধ্যমে কার্যক্রম শুরু করেন ফাউন্ডেশনটি। পরবর্তিতে ৬৪ জেলা ও ৫০টি দেশের প্রবাসী বাংলাদেশীসহ বর্তমানে ৪ লাখের বেশি তরুণ-তরুণীকে নিয়ে ৯০ দিন ব্যাপী ১১টি ব্যাচে অনলাইনে উদ্যোক্তা তৈরির কর্মশালার নিয়মিত চলছে "নিজের বলার মতো একটা গল্প ফাউন্ডেশন।

ঐতিহাসিক ও গৌরবের টানা ১০০০তম দিনকে স্মরনীয় করে রাখতে ঢাকা জেলা সহ দেশব্যাপি ও প্রবাসী বাংলাদেশীরা বিভিন্ন সামাজিক, জনকল্যাণমুখী ভলেন্টিয়ারিং ও মানবিক কাজ।

তারই ধারাবাহিকতায় ৩১ অক্টোবর ঢাকা জেলা ও ঢাকার ১১ টা জোনে সফল প্রোগ্রাম অনুষ্ঠিত হয়।

১০০০তম দিন উপলক্ষে ঢাকা জেলার ধানমন্ডির জোনের উদ্যোগে পবিত্র কোরআন খতম, মোনাজাত ও নবীন উদ্যোক্তাদের প্রোমোশন,বৃক্ষরোপণ ও এতিম মাদ্রাসার শিশুদের মাঝে খাবার বিতরন করা হয়।

ধানমন্ডি জোনের সফল অ্যাম্বাসেডর Atia Binte Siddiqi ও Md Nurul Amin এর উদ্যোগে প্রোগ্রাম সঞ্চলনা করেন তাসলিমা সিকদার ও ইমরান হোসেন। প্রধান অতিথি ছিলেন Iqbal Bahar Zahid ফাউন্ডার ও প্রেসিডেন্ট Young Entrepreneurs "নিজের বলার মতো একটা গল্প" ফাউন্ডেশান।

প্রধান অতিথী তার আলোচনায় বলেন, তরুন উদ্যোক্তারা হচ্ছেন রাষ্ট্রের অক্সিজেন।তিনি যুব সমাজকে চাকরীর পেছনে না ছুটে নিজ উদ্যোগে কিছু করার আহ্বান করেন।তিনি আলোচনা শেষে উদীয়মান তরুণ উদ্যোক্তাদের মাঝে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন।

উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ফাউন্ডেশনের কোর ভলেন্টিয়ার আফছানা ইয়াসমিন দিবা, মো. সাইফুল ইসলাম, এম আই হোসেন, কাজী নাজমুল আলম হামিম এবং শুহানুর সোভন সহ ধানমন্ডি জোনের সদস্যরা।

 
Electronic Paper