বেকারদের কর্মসংস্থান অথবা বেকার ভাতার দাবি’-তে মানববন্ধন

ঢাকা, বৃহস্পতিবার, ৩ ডিসেম্বর ২০২০ | ১৯ অগ্রহায়ণ ১৪২৭

বেকারদের কর্মসংস্থান অথবা বেকার ভাতার দাবি’-তে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক ৪:৫৭ অপরাহ্ণ, অক্টোবর ৩১, ২০২০

print
বেকারদের কর্মসংস্থান অথবা বেকার ভাতার দাবি’-তে মানববন্ধন

সক্ষম মানুষরা যেন কাজ পান তা নিশ্চিত করা রাষ্ট্রের দায়িত্ব, অন্যথায় বেকার ভাতা দিতে হবে। ৩১ অক্টোবর, শনিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে ‘বেকারদের কর্মসংস্থান অথবা বেকার ভাতার দাবি’-তে বাংলাদেশ যুব শক্তি আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে সংহতি প্রকাশ করে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি- ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভূইয়া এসব কথা বলেন।

বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি- ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভূইয়া বলেন, জাতির অহঙ্কার হিসেবে নতুন প্রজন্মের তরুণদের আখ্যায়িত করা হলেও অধিকাংশ তরুণ আজ বেকারত্বের গ্লানিতে ক্লান্ত। দিন বদলের শ্লোগান আর ঘরে ঘরে চাকরি দেয়ার প্রতিশ্রুতি বাস্তবায়ন হয়নি এখন ও।

গোলাম মোস্তফা ভূইয়া বলেন, গণতান্ত্রিক রাষ্ট্রের তো নাগরিকদের কর্মসংস্থান নিশ্চিত করার কথা।তবে এ কথা বলছি না যে, রাষ্ট্র সবাইকে সরকারি চাকরি দেবে।বেকার মানুষদের জীবনে কী দুর্যোগ নেমে আসে, তা ভুক্তভোগী জানেন কেবল। যারা ঋণ ফেরত দেন না, তাদেরই ঋণ দেয়া হচ্ছে। এতে প্রকৃত উদ্যোক্তারা ঋণ পাচ্ছেন না।

তিনি আরো বলেন, সরকারের ভূমিকা ছাড়া এই বিপুল মানুষের কর্মসংস্থান নিশ্চিত করা সম্ভব নয়। এর জন্য দরকার যথাযথ রাষ্ট্রীয় নীতি, যা সব সরকারকে মেনে চলতে হবে।

বাংলাদেশ যুব শক্তির হানিফ বাংলাদেশীর সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক মারুফ সরকারের সঞ্চালনায় মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা গোলাম ফারুক মজনু, সদস্য সচিব হাবিবুর রহমান, যুগ্ম আহ্বায়ক মো. শহিদুল ইসলাম, আল-আমিন প্রমুখ।