পুলিশের সামনে সন্ত্রাসীদের বাড়ি দখলের অভিযোগ

ঢাকা, শনিবার, ৫ ডিসেম্বর ২০২০ | ২১ অগ্রহায়ণ ১৪২৭

পুলিশের সামনে সন্ত্রাসীদের বাড়ি দখলের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক ৬:৪৭ অপরাহ্ণ, অক্টোবর ২৫, ২০২০

print
পুলিশের সামনে সন্ত্রাসীদের বাড়ি দখলের অভিযোগ

রাজধানীর কদমতলী এলাকায় সন্ত্রাসীরা পুলিশের উপস্থিতিতে ভাড়াটিয়াদের মারপিট করে বের করে দিয়ে বাড়ি দখল করেছে। এ ঘটনায় পুলিশের কাছে লিখিত অভিযোগ দেওয়ার পরও পুলিশ মামলা গ্রহণ করছে না বলে অভিযোগ পাওয়া গেছে। রোববার দুপুরে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন (ক্র্যাব) কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে অভিযোগ করেন বিউটি আখতার নামের এক গৃহবধূ এই অভিযোগ করেন। এ সময় তার স্বামী মিজানুর রহমান ওরফে চুন্নু উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে বিউটি বেগম লিখিত বক্তব্যে বলেন, কদমতলী মৌজার সিএস খতিয়ান নং-২২, এস এ খতিয়ান নং-১৯, সিএস্ও এস এ দাগ নং ৭১৪, আরএস খতিয়ান নং ২২, ঢাকা সিটি জরিপ খতিয়ান নং ৪২৩, সিটি জরিপ দাগ নং ১৯০১ এর ৯ শতাংশ নালিশী সম্পত্তি। উক্ত জমির উপর গত ২০১৮ সালে ১৫টি ঘর নির্মাণ করে ভাড়া দিয়ে ভোগ দখল করে আসছিলাম। গত ৪ জুন মো. শামছুল আলম বহিরাগত লোকজন নিয়ে আমার ভাড়াটিয়াদের মারধর করে বাড়ি থেকে বের করে দিয়ে ঘরে তালা ঝুলিয়ে দেয়। আর একটি ঘরে তারা অবস্থান করে। খবর পেয়ে ৯৯৯ নাইনে ফোন করা হলে কদমতলী থানার এসআই কবির ঘটনাস্থলে এসে তাদের ঘর থেকে বের হতে বললেও তারা বের হয়নি। পরে তিনি থানায় অভিযোগ করতে বললে তিনি থানায় অভিযোগ করেন। কিন্তু থানা পুলিশ কোন ব্যবস্থা গ্রহণ না করায় তিনি ওয়ারি বিভাগের ডিসির কাছে লিখিত অভিযোগ দেন। তিনি তাকে ডেমড়া জোনের এসির কাছে পাঠালে তাকে আদালতের আদেশসহ কাগজপত্র দেখালে তিনি আইনগত ব্যবস্থা নেবেন বলে আশ্বাস দেন। এরপর তিনি জমি দখলকারীদের সাথে যোগাযোগ করে উল্টো তার লোকজন দিয়ে মিথ্যা মামলায় হয়রানী করা হবে বলে ভয়-ভীতি দেখানো হয়।

তিনি আরো বলেন, তার দুই ভাইয়ের স্বত্ত¡দখলীয় সম্পত্তি রেকর্ড সংশোধনীর জন্য ঢাকার জেলা জজ আদালতে একটি দেওয়ানী মামলা করা হয়েছে (মামলা নং-৫৪৮/১৮)। ওই সম্পত্তি নজরুল ইসলামের নামে হওয়ায় জাল-জালিয়াতির মাধ্যমে ভুয়া রেকর্ড হওয়ায় তাদের সম্পত্তি দখলের হুমকি দেয়। যে জমি নিয়ে শামছুল আলমের সাথে দ্ব›দ্ব তা আদালত কর্তৃক নিষেধাজ্ঞা রয়েছে। অথচ পুলিশ ও শামছুল আলম গংরা নিষেধাজ্ঞা অমান্য করে জোরপূর্বক বাড়ি দখল করেছে।

এ ব্যপারে তিনি প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী ও পুলিশের আইজিপিসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আইনী সহায়তা কামনা করেন।