ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ডেমরায় ৬৫ লাখ জাল টাকাসহ গ্রেপ্তার ৪

নিজস্ব প্রতিবেদক
🕐 ২:১৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৯, ২০২০

রাজধানীর ডেমরায় অভিযান চালিয়ে ৬৫ লাখ জাল টাকা ও জালনোট তৈরীর সরঞ্জামসহ চারজনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সাইবার এন্ড স্পেশাল ক্রাইম বিভাগ।

 

গ্রেফতারকৃতরা হলেন- মো. ইউসুফ আলী, আব্দুর রহিম ওরফে হেলাল হোসেন রহিম, ফজলে রাব্বী মিয়া ও মো. জাহিদ ইসলাম।

সোমবার রাজধানীর ডেমরা এলাকায় চালানো এই অভিযানে উদ্ধার করা হয় ৬৫ লাখ টাকা মূল্যমানের জালনোট, একটি ল্যাপটপ, ৫টি কালিসহ ২টি কালো রংয়ের প্রিন্টার, ৪ বান্ডিল জালনোট তৈরীর কাগজ, জাল টাকা প্রস্তুতের নিরাপত্তা সুতা ১০ পাতা, জালনোট তৈরীর ডাইস ২টি, কাটার ৪টি, জাল নোট তৈরীর ব্যবহারকৃত আঠা ১টি, সাদা রংয়ের কালি ৫টি ও ১টি কাঁচ।

মঙ্গলবার দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার।

ডিবির এই অতিরিক্ত কমিশনার আরও বলেন, গ্রেফতারকৃতরা বড় কোন উৎসব যেমন ঈদ-দুর্গাপূজা ইত্যাদি অনুষ্ঠানকে টার্গেট করে ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় তাদের সহযোগীদের মাধ্যমে জাল টাকা সরবরাহ করে এবং বিক্রয় করে। জাল নোট তৈরির পর বিভিন্ন হাত ঘুরে বিভিন্ন দামে এই জাল নোট বিক্রি হয়। পরবর্তীতে সুযোগ বুঝে জালনোটগুলো বাজারে ছেড়ে দেয় এই চক্রটি।

তিনি আরও বলেন, যে পরিমাণ জালনোট তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে, এগুলো দিয়ে প্রায় ৫ কোটি জাল টাকা তৈরি করা যেত। গ্রেফতারকৃতরা কোথা থেকে জালনোট তৈরির এসব উপকরণ সংগ্রহ করে তা আমরা তদন্তে খতিয়ে দেখে ব্যবস্থা নেবো। তাদের বিরুদ্ধে ডেমরা থানায় মামলা করা হয়েছে।

 
Electronic Paper