ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

চাকরি হারাচ্ছেন মাদকাসক্ত ২৬ পুলিশ সদস্য

নিজস্ব প্রতিবেদক
🕐 ৭:২৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৬, ২০২০

মাদক গ্রহণের কারণে ২৬ পুলিশ সদস্যকে চাকরিচ্যুতির প্রক্রিয়া শুরু হয়েছে। এ কথা জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহা. শফিকুল ইসলাম। একজন সাধারণ মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে যেভাবে ব্যবস্থা নেওয়া হচ্ছে, সেভাবে মাদকের সঙ্গে সম্পৃক্ত পুলিশ সদস্যের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন তিনি। শফিকুল ইসলাম বলেন, পুলিশ সদস্য যারা মাদকের সঙ্গে সম্পৃক্ত বা মাদক ব্যবসায়ীদের সহযোগিতা করছেন, তাদের বিরুদ্ধে মামলা নিয়ে গ্রেপ্তার করা হচ্ছে। এ বিষয়ে কোনোরকম শিথিলতা দেখানো হচ্ছে না।

তিনি আরও বলেন, এভাবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারলে বাকিদের জন্য সুস্পষ্ট বার্তা যাবে যে, কাউকে ছাড় দেওয়া হবে না। এই উদ্যোগের ফলে অনেকে ভালো হয়েছেন এবং এ রাস্তা থেকে ফিরে এসেছেন।


অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডিএমপির অতিরিক্ত কমিশনার (সিটিটিসি) মো. মনিরুল ইসলাম, অতিরিক্ত কমিশনার (প্রশাসন) মীর রেজাউল আলম, অতিরিক্ত কমিশনার (গোয়েন্দা) এ কে এম হাফিজ আক্তার প্রমুখ।

গত জুলাই এর মাসিক অপরাধ সভায় সন্দেহভাজন পুলিশ সদস্যদের ডোপ টেস্ট করানোর জন্য বলা হয়। এরপর ডিএমপির সব ইউনিটে যেসব পুলিশ সদস্যদের সন্দেহ করা হয়েছে তাদের ডোপ টেস্ট করানো হয়। এতে ২৬ জনের মাদকাসক্তির প্রমাণ মিলে।

 
Electronic Paper