‘পাত্র চাই’ বিজ্ঞাপন দিয়ে কোটি টাকা প্রতারণা!

ঢাকা, শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০ | ১৪ কার্তিক ১৪২৭

‘পাত্র চাই’ বিজ্ঞাপন দিয়ে কোটি টাকা প্রতারণা!

নিজস্ব প্রতিবেদক ৫:৪৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৮, ২০২০

print
‘পাত্র চাই’ বিজ্ঞাপন দিয়ে কোটি টাকা প্রতারণা!

‘কানাডার সিটিজেন ডিভোর্সি ও সন্তানহীন নামাজি নারীর জন্য পাত্র চাই’- সংবাদপত্রে এমন চটকদার বিজ্ঞাপন দিয়ে বহু মানুষকে প্রতারিত করায় যুক্ত সাদিয়া জান্নাত ওরফে জান্নাতুল ফেরদৌস (৩৮)। তার শিক্ষাগত যোগ্যতা এসএসসি। তবে কথাবার্তা ও চলনে কানাডা প্রবাসী ভেবে ভুল করেছেন অনেকে। ফাঁদে পড়ে খুইয়েছেন কোটি কোটি টাকা।

 

ভুক্তভোগীদের অভিযোগ পেয়ে বৃহস্পতিবার বিকালে রাজধানীর গুলশান এলাকা থেকে সাদিয়াকে আটক করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। শুক্রবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর মালিবাগে সিআইডির কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সিআইডির অতিরিক্ত ডিআইজি শেখ রেজাউল হায়দার।

গত ১১ বছর ধরে পত্রিকায় এমন বিজ্ঞাপন দিয়ে প্রতারণার মাধ্যমে ৩০ কোটিরও বেশি টাকা হাতিয়ে নেন সাদিয়া। অভিযানে তার কাছ থেকে ভুক্তভোগীদের অনেক পাসপোর্ট, ১০টি মোবাইল ফোন, ৩টি মেমরি কার্ড, ৭টি সিল, অসংখ্য সিম ও প্রতারণার মাধ্যমে আত্মসাত করা টাকার একটি হিসাব বই উদ্ধার করেছে সিআইডি।

শেখ রেজাউল হায়দার বলেন, সে তার প্রথম স্বামীকে ডিভোর্স দিয়ে দ্বিতীয় স্বামীর সঙ্গে মিলে এই প্রতারণা শুরু করে। ঢাকা ও এর আশপাশে তার ২০ কোটি টাকার সম্পত্তির সন্ধান আমরা পেয়েছি।