ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

শীর্ষ সন্ত্রাসী ইমনের ৫ সহযোগী কারাগারে

নিজস্ব প্রতিবেদক
🕐 ৫:০৫ অপরাহ্ণ, জুলাই ০৮, ২০২০

রাজধানীর হাজারীবাগ এলাকা থেকে গ্রেফতার শীর্ষ সন্ত্রাসী ইমনের পাঁচ সহযোগীকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। তারা হলেন, হাসান আসিফ হোসেন (৩৫), ইজাজ বিন আলীম (৩৫), শরীফ ইসলাম (৩৫), ইমাম হোসেন প্রতীক ওরফে শুভ (২৫) ও মেহেদী হাসান অনিক (৩৫)।

বুধবার (৮ জুলাই) একদিনের রিমান্ড শেষে তাদের ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাদের কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াসির আহসান চৌধুরী তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে সোমবার তাদের পাঁচজনকে ঢাকা মহানগর হাকিম আদালত হাজির করে পুলিশ। তাদের বিরুদ্ধে হাজারীবাগ থানায় অস্ত্র আইনে করা মামলার সুষ্ঠু তদন্তের জন্য সাতদিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মিল্লাত হোসেন একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

রোববার রাতে তাদের গ্রেফতার করে হাজারীবাগ থানা পুলিশ। তখন তাদের কাছ থেকে একটি রিভলবার, ছয় রাউন্ড গুলি, একটি বিদেশি কুড়াল, দুইটি সুইচ গিয়ার চাকুসহ তিনটি মোটরসাইকেল জব্দ করা হয়। এরপর তাদের বিরুদ্ধে হাজারীবাগ থানায় অস্ত্র আইনে মামলা করা হয়।

সূত্র জানায়, গ্রেফতাররা সবাই কারাবন্দি শীর্ষ সন্ত্রাসী সানজিদুল ইসলাম ইমনের সহযোগী হিসেবে কাজ করেন। কারাগারে বসেই ইমন তাদের মাধ্যমে দীর্ঘদিন ধরে ধানমন্ডি, হাজারীবাগ ও মোহাম্মদপুর এলাকায় চাঁদাবাজি ও সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে আসছিলেন।

 
Electronic Paper