রাজধানীতে ৮ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকারের জরিমানা

ঢাকা, সোমবার, ১০ আগস্ট ২০২০ | ২৫ শ্রাবণ ১৪২৭

রাজধানীতে ৮ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকারের জরিমানা

নিজস্ব প্রতিবেদক ৫:৩৯ অপরাহ্ণ, জুলাই ০৪, ২০২০

print
রাজধানীতে ৮ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকারের জরিমানা

রাজধানীতে জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের তদারকিমূলক অভিযানে ৮ প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। শনিবার (০৪ জুলাই) দিনব্যাপী এসব অভিযান পরিচালিত হয়েছে। অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, কারওরান বাজার, শান্তিনগর, রামপুরা বাজার, মালিবাগ বাজার ও খিলগাঁও বাজারে তদারকি করা হয়। তদারকিকালে নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা, অধিকমূল্যে পণ্য বিক্রয়, নকল স্যানিটাইজার বিক্রিসহ ভোক্তা অধিকার সংরক্ষণ আইন বিরোধী বিভিন্ন অপরাধে ৮টি প্রতিষ্ঠানকে জরিমানা আরোপ ও আদায় করা হয়। এছাড়াও সংশ্লিষ্ট পাইকারি ব্যবসায়ীদের ভোক্তা অধিকার সংরক্ষণ আইন মেনে ব্যবসা পরিচালনার জন্য মাইকিং করে সচেতন করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের নির্দেশনায় এসব অভিযানে নেতৃত্ব দেন প্রধান কার্যালয়ের উপ-পরিচালক মো. মাসুম আরেফিন, বিকাশ চন্দ্র দাস ও  সহকারী পরিচালক মাগফুর রহমান।

এ প্রসঙ্গে অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) বাবলু কুমার সাহা ব্যবসায়ীদের পণ্যের ক্যাশ মেমো সংরক্ষণ করতে, পণ্যের মূল্য তালিকা দৃশ্যমান স্থানে প্রদর্শন করতে এবং নকল ও ভেজাল স্যানিটাইজার পণ্য বিক্রয় থেকে বিরত থাকার জন্য আহ্বান জানান।