রাজধানীর বিভিন্ন ব্যবসাপ্রতিষ্ঠানে অভিযান-জরিমানা

ঢাকা, বৃহস্পতিবার, ৬ আগস্ট ২০২০ | ২২ শ্রাবণ ১৪২৭

রাজধানীর বিভিন্ন ব্যবসাপ্রতিষ্ঠানে অভিযান-জরিমানা

নিজস্ব প্রতিবেদক ৭:২২ অপরাহ্ণ, জুলাই ০২, ২০২০

print
রাজধানীর বিভিন্ন ব্যবসাপ্রতিষ্ঠানে অভিযান-জরিমানা

রাজধানীতে নিত্যপ্রয়োজনীয় পণ্যের বাজারসহ ফার্মেসি ও চিকিৎসা সরঞ্জামাদি বিক্রয়কারী প্রতিষ্ঠানে তদারকি অভিযান পরিচালনা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অভিযানে বিভিন্ন অপরাধে সাতটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার (০২ জুলাই) অধিদপ্তরের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানা যায়।

এতে বলা হয়, অধিদপ্তরের নিয়মিত অভিযানের অংশ হিসেবে বৃহস্পতিবার নগরীর উত্তরা বেগম জহুরা মার্কেট, বিডিআর মার্কেট কাঁচাবাজার, রাজলক্ষ্মী কাঁচাবাজার, উত্তরা-১১ নম্বর সেক্টর কাঁচা বাজার, বনানী কাঁচাবাজার, মহাখালী কাঁচাবাজার এলাকার বিভিন্ন আড়ৎ, কাঁচাবাজার ও ফার্মেসিতে অভিযান পরিচালিত হয়।

অভিযানে চাল, ডাল, আটা, আদা, রসুন, পেঁয়াজ, মসলাসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য তালিকা যথাযথভাবে প্রদর্শন না করা, মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রির উদ্দেশে সংরক্ষণ করা, নির্ধারিত মূল্য অপেক্ষা অধিক মূল্যে পণ্য বিক্রি করাসহ ইত্যাদি অপরাধে সাতটি প্রতিষ্ঠানকে জরিমানা আরোপ ও আদায় করা হয়।

প্রতিষ্ঠানগুলো হলো- আরকে ডিপার্টমেন্টাল স্টোর, মায়ের দোয়া স্টোর, বিসমিল্লাহ কসমেটিকস, ফ্রেশ বেক, উত্তরা জেনারেল স্টোর, মারিয়া জেনারেল স্টোর ও ফ্রেন্ডস কর্নার।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের নির্দেশনায় এ অভিযানের নেতৃত্ব দেন সহকারী পরিচালক মো. আবদুল জব্বার মণ্ডল, মো. মাগফুর রহমান ও প্রণব কুমার প্রামাণিক।

এ প্রসঙ্গে অধিদপ্তরের মহাপরিচালক বাবলু কুমার সাহা ওষুধ ও স্বাস্থ্য সুরক্ষাসামগ্রীসহ নিত্যপ্রয়োজনীয় পণ্য নির্ধারিত মূল্যে না বিক্রি এবং নিয়মিতভাবে দৃশ্যমান স্থানে পণ্যের মূল্য তালিকা না টানানোর জন্য সংশ্লিষ্ট ব্যাবসায়ীদের আহ্বান জানান।

এছাড়া জনস্বার্থে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ঢাকাসহ সারাদেশে নিয়মিত ও বিশেষ অভিযান পরিচালনা করছে এবং এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান তিনি।