খিলগাঁও বাগিচা বস্তিতে ত্রান বিতরণ

ঢাকা, মঙ্গলবার, ২ জুন ২০২০ | ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭

খিলগাঁও বাগিচা বস্তিতে ত্রান বিতরণ

নিজস্ব প্রতিবেদক ২:৩৮ অপরাহ্ণ, এপ্রিল ২৬, ২০২০

print
খিলগাঁও বাগিচা বস্তিতে ত্রান বিতরণ

করোনা মহামারিতে বিপদগ্রস্ত খিলগাঁও বাগিচা বস্তির ৩২৬টি দুঃস্থ পরিবারের সবার মাঝে খাদ্য সহায়তা দিয়েছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) সিপিবি (এম)। আজ এ খাদ্য সহায়তা দেয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন এই বস্তির জিম্মাদার মুরুব্বি বিশিষ্ট সমাজসেবক আলহাজ মোহাম্মদ আবেদ আলী ও দক্ষিণ শাহজাহানপুর বাড়ির মালিক কল্যাণ সমিতির সাধারণ সম্পাদিকা নূর আফসানা নীপা, বাগিচা জামে মসজিদের ঈমাম ও মোয়াজ্জেমসহ এলাকার মুরুব্বিগণ।

এতে আরো উপস্থিত থেকে ত্রাণ-সহায়তা তদারকি করেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)’র কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও ঢাকা সিটি করপোরেশন দক্ষিণের মাছ মার্কা প্রতীকের মেয়র প্রার্থী কমরেড ডা. এম এ সামাদ।

সার্বিক ব্যবস্হাপনার দায়িত্বে ছিলেন কমিউনিস্ট পার্টি মার্কসবাদী শাহজাহানপুর থানা কমিটির সভাপতি কমরেড আলাউদ্দিন সদস্য কমরেড রাসেল, কেন্দ্রীয় সদস্য কমরেড বিজ্ঞানী সামছুল হক সরকার ও শাহজাহানপুর থানা কমিটির নেতাকর্মীগণ। সকাল ১১টায় শুরু হয় এই কর্মসূচি একটানা বিকেল ৫টা পর্যন্ত চলে। সাহায্যে কৃত খাদ্য পণ্যের মধ্যে ছিল, চাল, ডাল, তৈল, আলু ও পেঁয়াজ।

কর্মসূচি শেষে সাংবাদিকদের সাথে আলোচনায় কমরেড এম এ সামাদ বলেন, শুধুমাত্র সমাজের বিত্তবান অংশ সহযোগিতায় এগিয়ে আসলে খুব সহজেই এই সমস্যার সমাধান সম্ভব। এম এ সামাদ বলেন, সরকারের প্রতি আমাদের আর ভরসা নেই, অল্প শোকে কাতর অধিক শোকে পাথর, জাতি এখন হতবাক ও পাথর হয়ে গেছে।

এই মহাদুর্যোগকালেও আওয়ামী লীগ যেভাবে গরিবের হক ত্রাণ-সাহায্য লুটপাট করছে আর সরকার নীরব থেকে এই লুটপাটকে আরো উৎসাহিত করছে। তিনি বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতা ও চেষ্টার কমতি নেই কিন্তু উনার নেতারা যেভাবে চুরি লুটপাট চালিয়ে যাচ্ছে তিনি একা কয়জনকে পাহারা দিবেন।

তিনি বলেন, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) সকল নেতাকর্মী তাদের সবটুকু সামর্থ্য নিয়ে বিপদগ্রস্ত মানুষের পাশে থাকবে, আমি সমাজের বিত্তবান মানুষ ও বিভিন্ন সামাজিক সংগঠন, ব্যক্তি, রাজনৈতিক দলসহ দলমত নির্বিশেষে সকলকেই দুঃস্হ মানুষের পাশে দাঁড়ানোর জন্যে আহ্বান জানাই।