বকেয়া বেতন দাবিতে আদাবরে শ্রমিকদের বিক্ষোভ

ঢাকা, শনিবার, ৬ জুন ২০২০ | ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭

বকেয়া বেতন দাবিতে আদাবরে শ্রমিকদের বিক্ষোভ

তোফাজ্জল হোসেন ৩:৫২ অপরাহ্ণ, এপ্রিল ২৪, ২০২০

print
বকেয়া বেতন দাবিতে আদাবরে শ্রমিকদের বিক্ষোভ

রাজধানীর আদাবর থানার সামনে অবস্থান নিয়ে বেতন ভাতার দাবিতে বিক্ষোভ শুরু করেছে শতাধিক পোশাক তৈরী কারখান শ্রমিক। আদাবর থানার ডিউটি অফিসার এসআই মিজানুর রহমান জানান, আদাবর এলাকার বেশ কিছু শ্রমিক বকেয়া বেতন ভাতার দাবিতে শুক্রবার সকাল থেকে অবস্থান নিয়েছে। তাদের অধিকাংশই এমব্রয়ডারির শ্রমিক।

তাদের উর্ধ্বতন কর্মকর্তারা বোঝানোর চেষ্টা করছেন জানিয়ে তিনি বলেন, তারা কোন কারখানার শ্রমিক তা জানা যায়নি।

প্রায় তিন থেকে চারশত শ্রমিক সেখানে অবস্থান করছে এবং বেতন ভাতার দাবিতে শ্লোগান দিচ্ছে। সিয়াব এমব্রয়ডারির সিনিয়র অপারেটর আবদুল জলিল খোলা কাগজকে বলেন, আমরা চারমাস যাবৎ বেতন পাচ্ছি না। আমরা মালিককে বারবার বলা সত্ত্বেও বেতন দিচ্ছে না। বাধ্য হয়ে আমরা আন্দোলন করছি। রত্মা, আমিনুল ইসলাম বলেন, বেতন না দিয়ে মালিক বাসায় ঘুমায় আর আমরা রাস্তায় মিছিল করেও তাদের টনক নড়ে না। এই অবস্থা সরকারের হস্তক্ষেপ কামনা করছি। দেশে করোনায় কোথাও যাওয়ার উপায় নেই। সরকারি সাহায্যও পাচ্ছি না।

দোয়েল এমব্রয়ডারির শ্রমিক মো. রাব্বি জানান, আদাবর এলাকায় তাদের ২০ থেকে ২৫টি এমব্রয়ডারির কারাখানা রয়েছে। এসবের মধ্যে রতনা এমব্রয়ডারি, সোহেল এমব্রয়ডারি, মায়া এমব্রয়ডারি, মাইলস্টোন এমব্রয়ডারিসহ বেশ কয়েকটি কারাখানার ৪শতাধিক শ্রমিক অবস্থান নিয়েছি।