সরানো হলো কারওয়ান বাজারের অস্থায়ী বিক্রেতাদের

ঢাকা, শনিবার, ৬ জুন ২০২০ | ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭

সরানো হলো কারওয়ান বাজারের অস্থায়ী বিক্রেতাদের

নিজস্ব প্রতিবেদক ৮:৫৯ অপরাহ্ণ, এপ্রিল ২১, ২০২০

print
সরানো হলো কারওয়ান বাজারের অস্থায়ী বিক্রেতাদের

রাজধানীর কারওয়ান বাজার থেকে ভ্যানগাড়ি ও অস্থায়ী খুচরা বিক্রেতাদের সরিয়ে দেওয়া হলো। তারা কারওয়ানবাজারে দোকান চালাতে পারবেন না। এখন থেকে তাদের বসতে হবে সরকারি বিজ্ঞান কলেজের সামনের সড়কে। মহানগর পুলিশ ও সিটি করেপারেশনের পক্ষ থেকে এ নির্দেশনা দেওয়া হয়েছে।

কারওয়ান বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক লোকমান হোসেন মঙ্গলবার বিকেলে এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, বাজার থেকে সব খুচরা বিক্রেতাদের সরানো হয়নি। শুধু যারা ভ্যানগাড়ি বা অন্যান্যভাবে অস্থায়ী দোকানে ফলমূল-শাকসবজি খুচরা বেচাকেনা করত, তাদের সরানো হয়েছে। স্থায়ী দোকানের খুচরা বিক্রেতারা কারওয়ান বাজারের ভেতরেই বসবেন।

এ ছাড়া এখান থেকে কারওয়ান বাজারে একটি নির্দষ্ট সময়সীমার মধ্যেই বেচাকেনা করতে হবে বলে জানান লোকমান হোসেন। তিনি বলেন, শাকসবজি ও খাদ্যদ্রব্য ব্যবসায়ীরা রাত ৯টা থেকে রাত ২টা এবং মাছ বিক্রেতা ও আড়তদারেরা ভোর ৪টা থেকে সকাল ৯টা পযর্ন্ত বেচাকেনা করতে পারবেন।

কারওয়ান বাজার এলাকায় এখন পর্যন্ত ছয়জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ ছাড়া সামাজিক দূরত্ব বজায় না রেখে কেনাবেচা চলমান থাকায় সংক্রমণ রোধে আজ মঙ্গলবার থেকে এমন সিদ্ধান্ত বাস্তবায়ন করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

এখন থেকে কারওয়ান বাজারে গাড়ি ঢুকতে হবে সিএ ভবনের পাশের গলি, ওয়াসা ভবনের সামনের গলি এবং হোটেল লা ভিঞ্চির সামনের গলি দিয়ে। বাজার থেকে বের হতে ব্যবহার করতে হবে পেট্রোবাংলা ও টিসিবি ভবনের সামনের রাস্তা।