ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ | ১০ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

গুজব ছাড়ানোয় আইনজীবী আটক

নিজস্ব প্রতিবেদক
🕐 ৭:১৬ পূর্বাহ্ণ, এপ্রিল ০৫, ২০২০

করোনা ভাইরাস নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়ানোয় আবু বকর সিদ্দীকি নামে একজন আইনজীবীকে আটক করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। শনিবার (৪ এপ্রিল) রাজধানীর উত্তর বাড্ডা এলাকা থেকে তাকে আটক করে সিআইডির সাইবার পুলিশের একটি দল।

পুলিশ সদর দপ্তরের সহকারী মহাপরিদর্শক (এআইজি) সোহেল রানা জানান, সিআইডির একটি দল অত্যাধুনিক তথ্য ও প্রযুক্তির সহায়তায় অ্যাডভোকেট আবু বকর সিদ্দীকিকে আটক করা হয়েছে।

সিআইডি জানায়, আটক আবু বকর সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘ব্যাংক-এনজিওর ৬ মাসের লোনের কিস্তি স্থগিত’ শীর্ষক পোস্ট, ‘করুণার মাত্রা এতটাই ভয়াবহ যার জন্য আত্মহত্যা করতে বাধ্য হচ্ছে মানুষ’সংক্রান্ত ভিডিও, ‘ইয়া রাব্বুল আলামিন উনাকে হেদায়েত সহ সুস্থ করে দিন। বিঃ দ্রঃ ওবায়দুল কাদের করুনা উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি’ সংক্রান্তে একাধিক ভিডিও এবং পুলিশের পুরাতন ছবি ব্যবহার করে বিভ্রান্তি ছড়ানোসহ একাধিক মিথ্যা ও বানোয়াট তথ্য ছড়িয়ে দিয়েছেন। তার বিরুদ্ধে নিয়মিত মামলা দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন।

সামাজিক যোগাযোগ মাধ্যম ও অনলাইনের গুজবসহ যেকোনো সাইবার অপরাধের তথ্য সিআইডির সাইবার পুলিশকে জানানোর অনুরোধ জানানো হয়েছে।

 
Electronic Paper