ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

৩ ঘণ্টার চেষ্টায় রূপনগর বস্তির আগুন নিয়ন্ত্রণে

নিজস্ব প্রতিবেদক
🕐 ১:৪৩ অপরাহ্ণ, মার্চ ১১, ২০২০

রাজধানীর মিরপুরের রূপনগর এলাকার বস্তিতে লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। ফায়ার সার্ভিসের ২২ ইউনিটের পৌনে ৩ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। ফায়ার সার্ভিসের কন্ট্রোলরূম সূত্রে এ তথ্য জানা গেছে। এর আগে বুধবার সকাল পৌনে ১০টার দিকে রূপনগরের ‘ত’ ব্লকের এ বস্তিতে আগুন লাগার ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস সদর অ্যান্ড সিভিল ডিফেন্স অধিদফতরের কন্ট্রোল রুমের ডিউটি অফিসার রাসেল শিকদার আগুন নিয়ন্ত্রণে আসার বিষয়টি নিশ্চিত করে জানান, সাড়ে ১২টার দিকে বস্তিতে লাগা আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। ফায়ার সার্ভিসকর্মীরা ঘটনাস্থলে ডাম্পিং ও কুলিংয়ের কাজ করছে।

আগুনে কোনো হতাহতের সংবাদ পাওয়া যায়নি বলেও জানান তিনি।

এর আগে সকাল পৌনে ১০টায় এই আগুন লাগে। আগুন নিয়ন্ত্রণে প্রথমে ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট কাজ শুরু করে। পরে ধাপে ধাপে আরও ১১টি ইউনিট যুক্ত করা হয়।

ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার রাজু শিকদার জানান, সকাল পৌনে ১০টার দিকে রূপনগরের ‘ত’ ব্লকের বস্তিতে আগুন লাগে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে। পরে আগুন নিয়ন্ত্রণে না আসলে পর্যায়ক্রমে ১৬ ও ২২টি ইউনিট সেখানে কাজ করে আগুন নিয়ন্ত্রণে কাজ করে।

আগুন সম্পর্কে ফায়ার সার্ভিসকর্মী ও প্রত্যক্ষদর্শীরা জানান, প্রথমে বস্তির দক্ষিণ পাশে আগুন লাগে। পরে তা ধীরে ধীরে উত্তর পাশের দিকে অগ্রসর হয়ে ছড়িয়ে পরে। এ সময় রাস্তার পাশে থাকা একটি বাড়িতেও আগুনের ধোঁয়া দেখা যায়।

এদিকে ঘটনাস্থলে আগুন নেভানোর সময় ফায়ার সার্ভিসের একজন কর্মীকে আহত অবস্থায় স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তবে আগুনে কেউ হতাহত হয়নি।

 

 

 
Electronic Paper