ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ | ১০ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বাণিজ্য মেলার টিকিটের দাম বাড়ছে

নিজস্ব প্রতিবেদক
🕐 ৩:৪০ অপরাহ্ণ, ডিসেম্বর ২৬, ২০১৯

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার উদ্বোধনের দিন ঘনিয়ে আসছে। প্রস্তুতির কাজ প্রায় শেষ পর্যায়ে। মেলার প্রস্তুতি গ্রহনে কাজের চাপ বাড়ছে শ্রমিকদের। আর অবকাঠামো নির্মাণের দায়িত্বে থাকা গণপূর্ত অধিদপ্তর বলছে, ইতোমধ্যে শেষ হয়েছে স্টল-প্যাভিলিয়ন নির্মাণসহ মেলা প্রাঙ্গণের ৮০ থেকে ৮৫ ভাগ কাজ। এবার ১০ টাকা বাড়ানো হয়েছে মেলায় প্রবেশের টিকিটের মূল্য। কমানো হয়েছে স্টল-প্যাভিলিয়নের সংখ্যা।

 

এবারের বানিজ্য মেলার মূল প্রবেশপথ হবে স্মৃতিসৌধের আদলে। তার ওপর দেশের উন্নয়নের অগ্রগতির প্রতিচ্ছবি পদ্মাসেতুর স্প্যান। হাতে সময় কম বলে মেলা প্রাঙ্গণে বেশ তোড়জোড়ে চলছে কাজ। ব্যস্ত শ্রমিকরা বলছেন, নির্ধারিত সময়ে কাজ শেষ করতে হবে।

আয়োজক প্রতিষ্ঠান ইপিবির তথ্য, গতবারের চেয়ে ১০০টি কমিয়ে এবার মেলায় মোট স্টল-প্যাভিলিয়ন করা হচ্ছে ৪৫০টি। যার মধ্যে দেশি-বিদেশি ও সংরক্ষিতসহ নানা ক্যাটাগরির প্যাভিলিয়নের সংখ্যা প্রায় আড়াইশ’, ফুড স্টল ৩৫টি ও ২টি রেস্টুরেন্ট ছাড়াও থাকবে বিভিন্ন ব্যাংকের এটিএম বুথ। দৃষ্টি নন্দন অনেক প্যাভিলিয়নে ফুটিয়ে তোলা হচ্ছে বিশেষ বিশেষ থিম। তবে এখনও বেশ পিছিয়ে বিদেশি প্যাভিলিয়নের নির্মাণ কাজ। চীন, ভিয়েতনাম, যুক্তরাষ্ট্র, সিঙ্গাপুরসহ ২৩টি দেশ এবারের আসরে অংশ নিচ্ছে।

বঙ্গবন্ধু প্যাভিলয়নের সামনে থাকবে জাতির জনকের প্রতিকৃতি ও গ্লাস টাওয়ার। থাকছে মা ও শিশু কেন্দ্র, ফোয়ারা, শিশু পার্ক, ইকো পার্কসহ বিনোদনের নানা ব্যবস্থা। রাজধানীর আগারগাঁওয়ে মেলার উদ্বোধন হবে ১ জানুয়ারি। অনলাইনেও পাওয়া যাবে প্রবেশ টিকিট।

 

 
Electronic Paper