পচা চাইনিজ ভেজিটেবল!

ঢাকা, শনিবার, ১৮ জানুয়ারি ২০২০ | ৪ মাঘ ১৪২৬

পচা চাইনিজ ভেজিটেবল!

‘সমতাম’কে তিন লাখ টাকা জরিমানা, এক মাসের দণ্ড

নিজস্ব প্রতিবেদক ৯:৫২ অপরাহ্ণ, নভেম্বর ২৮, ২০১৯

print
পচা চাইনিজ ভেজিটেবল!

রান্নাঘরের পরিবেশ অত্যন্ত নোংরা। পোড়া তেল ও ভেজাল মসলা দিয়ে তৈরি করা হচ্ছে রকমারি খাবার। ফ্রিজে কাঁচা মাছ-মাংসের সঙ্গে খোলা অবস্থায় রাখা হয়েছে রান্না করা নুডলস। ভোক্তাদের খাওয়ানো হচ্ছে পচা-দুর্গন্ধযুক্ত চাইনিজ ভেজিটেবল। বৃহস্পতিবার রাজধানীর শান্তিনগর এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

এ সময় ‘সমতাম’ রেস্টুরেন্টে এমন দৃশ্য নিজ চোখে দেখেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের (বিএফএসএ) নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম শান্তুনু চৌধুরী।

এসব অপরাধে প্রতিষ্ঠানটিকে তিন লাখ টাকা জরিমানা করা হয়। অনাদায়ে সুমতাম ব্যবস্থাপককে এক মাসের কারাদণ্ড দেওয়া হয়। এস এম শান্তুনু চৌধুরী জানান, শান্তিনগর এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় ‘সমতাম’ রেস্টুরেন্টের রান্নাঘরে নোংরা পরিবেশ দেখা যায়। তারা পোড়া তেলে রান্না করছে। লেবেলবিহীন বেশকিছু পণ্য পাওয়া যায়। এটি আসল না কি নকল বোঝার উপায় নেই। পচা-দুর্গন্ধযুক্ত চাইনিজ ভেজিটেবল বিক্রির জন্য রেখে দিয়েছে।

এছাড়া রেফ্রিজারেটরের একই চেম্বারে কাঁচা মাছ-মাংসের সঙ্গে রান্না করা নুডলস খোলা অবস্থায় সংরক্ষণ করেছে, যা স্বাস্থ্যের জন্য খুবই ক্ষতিকর। এসব কারণে প্রতিষ্ঠানটিকে তিন লাখ টাকা জরিমানা করা হয়। অনাদায়ে সুমতাম ব্যবস্থাপককে এক মাসের কারাদণ্ড প্রদান করা হয়।